শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা কিংসকে রুখে দিল শেখ রাসেল

বসুন্ধরা কিংস - ১ - শেখ রাসেল - ১

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংসকে রুখে দিল শেখ রাসেল

বসুন্ধরা কিংস অ্যারিনায় শেখ রাসেলের মুখোমুখি অস্কার ব্রুজোনের দল। বসুন্ধরা কিংস ও শেখ রাসেল দুই দলেরই হোম গ্রাউন্ড এই মাঠ। দুই দলের কাছেই খুব চেনা। দারুণ একটা ম্যাচের আশা করেছিলেন ফুটবলপ্রেমীরা।

অবশেষে তাদের আশাই পূরণ হলো। টানা চারবারের লিগ চ্যাম্পিয়ন এবং চলমান লিগে একের পর এক ম্যাচ জয় করা বসুন্ধরা কিংসকে রুখে দিল শেখ রাসেল ক্রীড়াচক্র। গতকাল নিজেদের ৯৯তম লিগ ম্যাচে শেখ রাসেলের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কিংস। লিগে ৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্কার ব্রুজোনের দল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে শেখ রাসেল।

ম্যাচের প্রথমার্ধটা ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই এগিয়ে যায় শেখ রাসেল ক্রীড়াচক্র। বসুন্ধরা কিংসকে এলোমেলো করে দেন সুমন রেজা ও কোডাই ইডা। ডি বক্সের বাইরে থেকে পাস দেন সুমন। বল পেয়ে ডান পায়ের শটে ডি বক্সের ভিতর থেকে গোল করেন কোডাই। মুহূর্তেই উৎসবে মেতে ওঠে শেখ রাসেল। ৬৭ মিনিটে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। মিগেল ফিগেইরার দ্রুতগতির শট ফিরিয়ে দেন শেখ রাসেলের গোলরক্ষক মিতুল মারমা। ফিরতি বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন রাকিব। লিগে এটা তার ষষ্ঠ গোল। ৮৯ মিনিটে ডি বক্সের ভিতরে গোলরক্ষককে একা পেয়েও শেখ রাসেলের সেলেমানি ল্যান্ড্রি গোল করতে ব্যর্থ হন। দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হলেন আগের ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে হ্যাটট্রিক করা সেলেমানি। ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারত শেখ রাসেল। তবে জিকো অনেকটা সামনে এগিয়ে সেলেমানির শট নেওয়ার জায়গা কমিয়ে দেওয়ায় শটটা লক্ষ্যভ্রষ্ট হয়।

প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় অস্কার ব্রুজোনের দল। ৩৮ মিনিটে রবসন কর্নার কিক নেন। এ সময় ডরিয়েলটন ডি বক্সের ভিতরে ফাউল করেন। রেফারি ভুবন মোহন তরফদার সহকারী রেফারির সঙ্গে দীর্ঘ সময় আলাপ করে লালকার্ড দেখান ডরিয়েলটনকে। কিংসের ফুটবলাররা এর প্রতিবাদ করলেও কান দেননি রেফারি। ১০ জনের দল নিয়ে বাকি সময় খেলেও অন্তত ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে টানা চারবারের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সাবেক তারকা ফুটবলার গোলাম সারোয়ার টিপু শেখ রাসেলের কোডাই ইডার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন।

সর্বশেষ খবর