শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কে হচ্ছেন টুর্নামেন্ট সেরা ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক

বিপিএল সেরা ক্রিকেটার আর্থিক পুরস্কার পাবেন ১০ লাখ টাকা। কোন ক্রিকেটার হবেন চলতি আসরের সেরা ক্রিকেটার? লড়াইয়ে রয়েছেন একাধিক ক্রিকেটার-৪৫৩ রান করা ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল, ৪৪৭ রান করা তৌহিদ হৃদয়, ২২ উইকেট নেওয়া শরীফুল ইসলাম, ১৬ উইকেট নেওয়া মোহাম্মদ সাইফুদ্দিন এবং ১৭ উইকেট ও ২৫৫ রান করা সাকিব আল হাসান। এদের মধ্যে যে কেউ হতে পারেন বিপিএলের দশম আসরের সেরা ক্রিকেটার। জিততে পারেন ১০ লাখ টাকা। অথচ টুর্নামেন্টের প্রথম দুই আসরের সেরা ক্রিকেটার পুরস্কার পেয়েছিলেন গাড়ি।

বিপিএলের সর্বশেষ আসরের টুর্নামেন্ট সেরা ক্রিকেটার হয়েছিলেন ৫১৬ রান করা নাজমুল হোসেন শান্ত। আগের ৯ আসরে সবচেয়ে বেশি চারবার টুর্নামেন্ট সেরা হয়েছিলেন সাকিব। আসরে দুবার শুধু ব্যাটাররা টুর্নামেন্ট সেরা হয়েছেন। নাজমুল শান্তের আগের ক্রিস গেইল ৪৮৫ রান করে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন। প্রথম আসরে ২৮০ রান ও ১৫ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন সাকিব। পরের আসরেও টুর্নামেন্ট সেরা হন সাকিব ৩২৯ রান ও ১৫ উইকেট নিয়ে। দুটি আসরে তিনি খেলেছিলেন যথাক্রমে খুলনা রয়্যাল বেঙ্গলস ও ঢাকা গ্ল্যাডিয়েটর্সের পক্ষে।

তৃতীয় আসরের সেরা ক্রিকেটার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আফগানিস্তানের আসগর জাইদি ২১৫ রান ও ১৭ উইকেট নেন। পঞ্চম আসরে ৪৮৫ রান করে সেরা ক্রিকেটার হন রংপুর রাইডার্সের ক্রিস গেইল। ষষ্ঠ আসরে সাকিব, সপ্তম আসরে আন্দ্রে রাসেল ২২৫ রান ও ১৪ উইকেট, অষ্টম আসরে ২৮৪ রান ও ১৬ উইকেট এবং নবম ও সর্বশেষ আসরে সেরা ক্রিকেটার হন সিলেট স্ট্রাইকার্সের নাজমুল শান্ত ৫১৬ রান করে।

সর্বশেষ খবর