শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রোহিত-গিলের সেঞ্চুরিতে রানের পাহাড়ে ভারত

ক্রীড়া ডেস্ক

ধর্মশালা টেস্টে রোহিত শর্মা ও শুভমন গিলের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে ভারত। গতকাল দ্বিতীয় দিন শেষে রোহিত শর্মারা ৮ উইকেট হারিয়ে ৪৭৩ রান সংগ্রহ করেছেন। ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ২১৮ রানে অলআউট হয়েছিল ধর্মশালা টেস্টের প্রথম দিনে। ভারত এরই মধ্যে ২৫৫ রানে এগিয়ে গেছে। ইনিংস পরাজয় এড়াতেই কঠিন লড়াই করতে হবে ইংল্যান্ডকে।

নিজেদের প্রথম ইনিংসে কুলদ্বীপ যাদব ও রবীচন্দ্রন অশ্বিনের স্পিনে কুপোকাত হয়েছিল ইংলিশরা। গতকাল ইংল্যান্ডের পেস আক্রমণ ভালোভাবেই সামলেছেন ভারতের ব্যাটাররা। উদ্বোধনী জুটিতেই জয়সওয়াল ও রোহিত শর্মা করেন ১০৪ রান। জয়সওয়াল ৫৭ রানে আউট হলেও রোহিত শর্মা করেন ১০৩ রান। ১৬২ বলে খেলা এই ইনিংসে ১৩টি চার ছাড়াও ৩টি ছক্কা হাঁকান তিনি। শুভমন গিলকে সঙ্গে নিয়ে রোহিত দ্বিতীয় উইকেট জুটিতে করেন ১৭১ রান। শুভমন গিল ১৫০ বলে ১১০ রান করেন। ১২টি চার ছাড়াও ৫টি ছক্কা হাঁকান তিনি। অভিষিক্ত দেবদূত পাডিক্কাল করেন ৬৫ রান। সরফরাজ ৫৬, রবীন্দ্র জাদেজা ১৫ ও ধ্রুব ১৫ রান করেন। কুলদ্বীপ যাদব ২৭ এবং যশপ্রীত বুমরাহ ১৯ রানে উইকেটে টিকে আছেন। ইংল্যান্ডের পক্ষে স্পিনার শোয়েব বশির ৪টি এবং টম হার্টলি ২টি উইকেট শিকার করেন। এ ছাড়া ১টি উইকেট নেন বেন স্টোকস।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে আগেই নিজেদের করে নিয়েছে ভারত। ধর্মশালা টেস্ট জিতলে সিরিজ জয়ের ব্যবধানটা আরও বড় হতে পারে।

সর্বশেষ খবর