শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

১১৮ রানে হার নিগারদের

ক্রীড়া প্রতিবেদক

১১৮ রানে হার নিগারদের

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ। নিগার সুলতানা, স্বর্ণা খাতুন, ফাহিমা খাতুনদের স্বপ্ন ছিল আকাশছোঁয়া। বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচ বলে রোমাঞ্চিতও ছিলেন। ছিল নিজেদের প্রমাণের। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার চাপটি নিতে পারেনি বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাজে ফিল্ডিং করেছেন। অসি নারী ক্রিকেটারদের বোলিংয়ের বিপক্ষে সুর, তাল, লয় হারানো ব্যাটিং করেছেন নিগাররা। যার ফল হার। ১১৮ রানের পর্বতসমান ব্যবধান। বাংলাদেশ নারী দলের এর চেয়ে বড় ব্যবধানে হার রয়েছে দক্ষিণ আফ্রিকার কাছে ২০১৬ ও ১৫৪ রানে।

গতকালের হারে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেছে বাংলাদেশ। রবিবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২০১৪ সালে অস্ট্রেলিয়া নারী দল বাংলাদেশে এসেছিল। সেবার এসেছিল টি-২০ বিশ্বকাপ ক্রিকেট খেলতে। দেশে ফিরেছিল চ্যাম্পিয়ন হয়ে। এরপর গত ১০ বছরে দুই দল তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে পরস্পরের বিপক্ষে। দুটি টি-২০ বিশ্বকাপে এবং একটি ওয়ানডে বিশ্বকাপে। এবার প্রথমবার তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছে নারী ওয়ানডে বিশ্বকাপের সাতবার এবং টি-২০ বিশ্বকাপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার ২১৩ রানের জবাবে ৮৪ বল বাকি থাকতে ৯৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। অথচ এক সময় নিগার বাহিনীর স্কোর ছিল ২ উইকেটে ৭০ রান। সফরকারী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ৮ উইকেট হারায় ২৫ রানে ১৮.৩ ওভারের মধ্যে। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন অধিনায়ক নিগার সুলতানা।

দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান আসে অতিরিক্ত খাত থেকে। এ ছাড়া সোবহানা মুস্তারি ১৭, মুরশিদা খাতুন ১০ রান করেন। অ্যাশলেই গার্ডনার ২২ রানে খরচে নেন ৩ উইকেট। এর আগে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা ছিল। সেখান থেকে অ্যাশলি গার্ডনার, সাদারল্যান্ড ও অ্যালানা কিংয়ের ব্যাটে ২০০ ছাড়ায় সফরকারীরা। সাদারল্যান্ড অপরাজিত থাকেন ৫৮ রানে। স্বাগতিকদের পক্ষে দুটি করে উইকেট নেন সুলতানা খাতুন ও নাহিদা আক্তার।

সর্বশেষ খবর