সোমবার, ২৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিলের নতুন শুরু

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিলের নতুন শুরু

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। গত শনিবার ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। ম্যাচের ৭১ মিনিটে রদ্রির বদলি হিসেবে মাঠে নামা ১৭ বছরের তরুণ এন্ডরিকের গোলে এ জয় পেয়েছে ব্রাজিল। মাঠে নামার মাত্র ৯ মিনিটের মাথায় গোল করেন এন্ডরিক। ২০০৯ সালের পর প্রথমবারের মতো ইংল্যান্ডকে হারিয়েছে ব্রাজিল।

এমন এক জয়ের পর ব্রাজিলের নতুন কোচ দরিভাল বললেন, এটা কেবল শুরু। এ জয়ে বড় ভূমিকা ছিল ১৭ বছরের তরুণ এন্ডরিকের। তাকে এরই মধ্যে অনেকে সাবেক তারকা ফুটবলার রোমারিওর সঙ্গে তুলনা করছেন। দেশের হয়ে প্রথম ম্যাচ খেলেছেন। গোল করে সেই ম্যাচটা রাঙিয়েছেন এন্ডরিক। ম্যাচের পর তিনি বলেন, ‘অনন্য এক অনুভূতি এটি। এখনো চেষ্টা করছি হজম করতে। আমার পরিবার আছে এখানে। আমার বান্ধবী, এজেন্ট সবাই আছে। আমি এমন নই যে, খুব কান্নাকাটি করি। নিজেকে সামলে রাখছি। তবে সত্যিই এটা অনন্য এক অনুভূতি।’ ভবিষ্যতের তারকা পেয়ে গেল ব্রাজিল! সম্ভবত। এরই মধ্যে এন্ডরিক নাম লিখিয়েছেন রিয়াল মাদ্রিদে। আগামী গ্রীষ্মেই তাকে দেখা যাবে ভিনিসাস জুনিয়রদের সঙ্গে। ব্রাজিল কোচ দরিভাল এন্ডরিককে নিয়ে বলছেন, ‘এখনো পর্যন্ত যে মানসিকতা সে দেখিয়েছে তা যদি ধরে রাখতে পারে তবে সে ব্রাজিলিয়ান ফুটবল ও বিশ্ব ফুটবলের খুবই গুরুত্বপূর্ণ নাম হবে।’ দেখা যাক, এন্ডরিক তার পূর্বসূরিদের নাম ধরে রাখতে পারেন কি না!

এদিকে প্রীতি ম্যাচে গত শনিবার ফ্রান্সকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি। দলের পক্ষে ওয়ার্টজ ও হ্যাভার্টজ একটি করে গোল করেন।

 

সর্বশেষ খবর