শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০০:০০ টা
কিংসের মাইলফলকের ম্যাচ

ইতিহাসের সাক্ষী হয়ে থাকছে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক

ইতিহাসের সাক্ষী হয়ে থাকছে রাজশাহী

বসুন্ধরা কিংসের আজ স্মরণীয় দিন। বিকালে রাজশাহী মুক্তিযুদ্ধ স্টেডিয়ামে তারা পেশাদার ফুটবল লিগে নিজেদের শততম ম্যাচ খেলবে। এর আগে অবশ্য ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ, এএফসি কাপ মিলিয়ে ১০০ ম্যাচ খেলেছে। লিগের মাইলফলকের ম্যাচ আজই। ঘরোয়া ফুটবল লিগে ১২ চ্যাম্পিয়নের মধ্যে ১১ দল তাদের শততম ম্যাচ পূর্ণ করেছে আগেই। কিন্তু বসুন্ধরা কিংসই একাধিক রেকর্ড করে সেঞ্চুরি ম্যাচ পূর্ণ করবে। প্রতিপক্ষ পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা ব্রাদার্স ইউনিয়ন। তার পরও রাজশাহীর দর্শক ভাগ্যবান যে দেশসেরা দলের শততম ম্যাচটি উপভোগ করবে স্বচক্ষে। ইতিহাসের সাক্ষী হয়ে থাকবে রাজশাহী।

২০১৮-১৯ মৌসুমে অভিষেক আসর থেকে পেশাদার লিগে টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ৭৬ বছরের ঘরোয়া ফুটবলে নতুন রেকর্ড গড়েছে কিংস। এবার টানা পঞ্চমবার চ্যাম্পিয়নের পথে এগিয়ে চলেছে। নয় ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। এক ম্যাচ বেশি খেলে ঐতিহ্যবাহী ঢাকা-মোহামেডান ২০ পয়েন্টে ২ নম্বরে। ঢাকা আবাহনী নয় ম্যাচে ১৫ পয়েন্টে ৩-এ অবস্থান করছে। আজ তারা মুন্সীগঞ্জে রহমতগঞ্জের বিপক্ষে খেলবে। প্রথম পর্বে দুই দলের ম্যাচটি ড্র হয়।

যদিও কঠিন তার পরও মাইলফলকের ম্যাচে কিংসের আরেক রেকর্ড গড়ার সুযোগ রয়েছে। প্রথম পর্বে ব্রাদার্সকে ৫-২ গোলে হারিয়েছিল কিংস। আজ ৭ গোলে জিতলে লিগ ক্যারিয়ারে ২৫০ গোলের রেকর্ড গড়বে। চলতি লিগে সর্বোচ্চ গোলদাতা ডরিয়েলটন গোমেজ আজ খেলতে পারবেন না। প্রথম লেগের শেষ ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে লাল কার্ড পাওয়ায় তার স্থান হবে দর্শকসারিতে। তার জায়গায় নতুন রেজিস্ট্রেশন করা এমফন উদো খেলতে পারেন। ব্রাদার্সে দেখা যেতে পারে এলিটা কিংসলেকে।

 

সর্বশেষ খবর