শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

জামাল রাসেল কেউ জেতেনি

ক্রীড়া প্রতিবেদক

জামাল রাসেল কেউ জেতেনি

এজিবি বসুন্ধরা পেশাদার ফুটবল লিগে সাবেক দুই চ্যাম্পিয়নের ম্যাচে কেউ জেতেনি। গতকাল গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় লেগের এ ম্যাচে ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করেছে শেখ জামাল ধানমন্ডি ও শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথম লেগে শেখ রাসেল ২-১ গোলে হারিয়েছিল শেখ জামালকে। দলের শক্তি বাড়াতে দুই দলই মধ্যবর্তী দলবদলে নতুন বিদেশি খেলোয়াড় নেয়। কিন্তু সেই মান অনুযায়ী তারা কেউ খেলতে পারেননি। আক্রমণ ঠিকই হয়েছে তাতে ছিল না পরিকল্পনার ছাপ।

প্রথম ২০ মিনিট প্রাধান্য ছিল শেখ রাসেলের। নতুন চার বিদেশি দিয়ে তারা শুরুটা যেভাবে করেছিল তাতে মনে হচ্ছিল জয় নিয়ে মাঠ ছাড়বে। দুই ফরোয়ার্ড সেকুসিল্লা ও ভসিজলাভ বালানোভিচের সঙ্গে জাপানি মিডফিল্ডার কোডাই লিডা প্রতিপক্ষ শেখ জামালের রক্ষণভাগে ফাটল ধরানোর চেষ্টা করেন। ২৩ মিনিটে গোল পেয়ে এগিয়েও যান। শাহীনের লম্বা ক্রস বক্সের মধ্যে জটলা তৈরি হলে সুযোগ লাগিয়ে বাংলাদেশে অভিষেক ম্যাচে গোল পেয়ে যান গিনির ফরোয়ার্ড সেকু। প্রথমার্ধে আর গোল হয়নি। ৫৬ মিনিটে সমতায় ফেরে শেখ জামাল। রাসেলের বক্সের ভিতর ইমন মাহমুদের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোল করেন খোলমাতোভ। ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শেখ জামাল চতুর্থ ও ১১ পয়েন্টে রাসেলের অবস্থান এখন ৭-এ।

ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে দাপুটে ম্যাচ খেলে বড় জয় পেয়েছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান। ফুটবলে অতীতে সাদাকালোদের ভয়ংকর যে চেনা রূপটা ছিল তার দেখা মেলে। ফর্টিসের বিপক্ষে একের পর এক আক্রমণ করে ম্যাচ নিজেদের করে রাখে মোহামেডান। তবু তারা জালে বল জড়াতে পারছিল না। শেষ পর্যন্ত ৪১ মিনিটে উজবেক মুজাফফরভ দৃষ্টিনন্দন গোল করে দলকে এগিয়ে রাখেন। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন দিয়াবাতে। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় তারা। জাফর ইকবাল জালে বল জড়ান। ৫৯ মিনিটে ইমন শেষ গোল করলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

এদিকে লিগের আরেক ম্যাচে পুলিশ ১-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারায়। ৭৯ মিনিটে আল আমিন গোলটি করেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর