শনিবার, ৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা কিংসের গোল উৎসব

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংসের গোল উৎসব

একের পর এক গোল উৎসব করেই চলেছে বসুন্ধরা কিংস। এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্বে গতকাল চট্টগ্রাম আবাহনীর জালে ৫ গোল দিয়েছেন রবসন রবিনহোরা। আগের ম্যাচে ব্রাদার্সের জালে তারা ৭ গোল করে উৎসব করেছিলেন। গতকালের দুর্দান্ত জয়ে লিগে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষস্থান আরও মজবুত করল অস্কার ব্রুজোনের শিষ্যরা। এক ম্যাচ কম খেলা মোহামেডান ২০ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। টানা পঞ্চম লিগ শিরোপা জয়ের পথে আরও অনেকটা এগিয়ে গেল বসুন্ধরা কিংস।

মুন্সীগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে গতকাল ম্যাচের শুরু থেকেই দুরন্ত ফুটবল খেলে বসুন্ধরা কিংস। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের ডিফেন্স তছনছ করে দেয় অস্কারের শিষ্যরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় টানা চারবারের লিগ চ্যাম্পিয়নরা। রিমন হোসেনের পাসে বল পেয়ে গোল করেন ব্রাজিলিয়ান ফুটবলার ডরিয়েলটন। চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা অসহায়ের মতো বল জালে জড়াতে দেখলেন। তার কিছুই করার ছিল না। ১১ মিনিটে ডি বক্সে রায়হান হাসান হ্যান্ডবল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রবসন রবিনহো। প্রথমার্ধে আরও দুটি গোল করে বসুন্ধরা কিংস। ম্যাচের ১৯ মিনিটে রবিনহোর বাড়ানো বল ধরে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ শটে বল জালে জড়ান রাকিব হোসেন। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে ব্যবধান ৪-০ করেন আসরর গফুরভ। ববুরবেক ইউদালশভের থ্রু পাস ধরে কোনাকুনি শটে গোল করেন গফুরভ। প্রথমার্ধেই গোল উৎসব সেরে নেন রবসন রবিনহোরা। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেন রাকিব হোসেন। ৫৩ মিনিটে রবসন ও ডরিয়েলটনের আক্রমণে প্রতিপক্ষের ডিফেন্স লাইন ভেঙে যায়। শেষ মুহূর্তে ডরিয়েলটনের ক্রসে বল পেয়ে গোলমুখ থেকে সহজেই গোল করেন রাকিব।

চলতি মৌসুমে দারুণ খেলছেন রাকিব হোসেন। স্থানীয় ফুটবলারদের মধ্যে গোলদাতার তালিকায় তিনিই শীর্ষে আছেন। অবশ্য সবমিলে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার ডরিয়েলটন। চলতি মৌসুমে লিগে ম্যাচ বাকি আরও ৭টি। বসুন্ধরা কিংসের আরও গোল উৎসব দেখার অপেক্ষায় থাকবে ক্লাবের সমর্থকরা।

এদিকে এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে গতকাল দিনের অপর খেলায় আবাহনী লিমিটেড ১-১ গোলে ড্র করেছে ফর্টিসের সঙ্গে। ম্যাচের ৬১ মিনিটে ভ্যালেরির গোলে এগিয়ে গিয়েছিল ফর্টিস। শেষ মুহূর্তে গোল করে আবাহনীর পরাজয় ঠেকান কর্নেলিয়াস স্টুয়ার্ট। এ ছাড়া রহমতগঞ্জ ২-০ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। রহমতগঞ্জের পক্ষে ১টি করে গোল করেন মোস্তফা কাহরাবা ও আর্নেস্ট। লিগে আবাহনী লিমিটেড ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে, ফর্টিস সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরে। রহমতগঞ্জ ১০ পয়েন্ট নিয়ে আটে এবং ব্রাদার্স ইউনিয়ন ৩ পয়েন্ট নিয়ে তালিকায় সবার নিচে ১০ নম্বরে অবস্থান করছে।

আজ লিগে মুখোমুখি হচ্ছে শেখ রাসেল ক্রীড়াচক্র ও মোহামেডান। ম্যাচটি অনুষ্ঠিত হবে বসুন্ধরা কিংস অ্যারিনায়। এ ছাড়া গোপালগঞ্জে বাংলাদেশ পুলিশ এফসির মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সর্বশেষ খবর