রবিবার, ৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

এখনো অপরাজিত মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

এখনো অপরাজিত মোহামেডান

ফেডারেশন কাপের পর শেখ রাসেলের বিপক্ষে পেশাদার লিগেও ম্যাচে সেরা হয়েছেন মোজাফফরভ। গতকাল তিনি সাবেক তারকা ফুটবলার প্রতাপ শংকরের হাত থেকে পুরস্কার নিচ্ছেন

মোহামেডান যদি ড্রও করত তা হলেও তাদের চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে শিরোপার পথটা আরও সহজ করে ফেলত বসুন্ধরা কিংস। তা আর হয়নি, গতকাল পেশাদার ফুটবল লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রকে পরাজিত করে পুরো পয়েন্ট সংগ্রহ করেছে মোহামেডান। এ জয়ে পাঁচ ড্র ও ছয় ম্যাচ জিতে ২৩ পয়েন্ট নিয়ে অপরাজিতভাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। বসুন্ধরা কিংস অ্যারিনায় নিজেদের হোম ভেন্যুতে শেখ রাসেল ১-৩ গোলে হেরে গেছে। প্রথম লেগে ম্যাচ ১-১ ড্র ছিল। সমান ম্যাচে শেখ রাসেল ১১ পয়েন্ট পেয়ে সপ্তম স্থানে আছে। গেল মঙ্গলবার গোপালগঞ্জে এবিজি বসুন্ধরা ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে ভালো খেলেও মোহামেডানের কাছে হেরে যায় শেখ রাসেল। সমর্থকদের প্রত্যাশা ছিল ঘরের মাঠে মোহামেডানকে প্রথম হারের স্বাদ দেবে। তা আর হলো না, এবার কিংস অ্যারিনায় মোহামেডান অপরাজিত থাকল। কিংসকে তারা এ মাঠেই প্রথম পর্বে ১-০ গোলে হারায়। এটা ঠিক, তারুণ্যনির্ভর সাদা-কালোরা এবার শুরু থেকেই গতিময় ফুটবল খেলছে। কিন্তু গতকাল রেফারির কিছু সহায়তা পেয়েছিল বললেও ভুল হবে না। ৩৬ মিনিটে অধিনায়ক সুলেমান দিয়াবাতের পেনাল্টি গোলে মোহামেডান এগিয়ে যায়। রাসেলের সাগর মিয়ার সঙ্গে ধাক্কা খেয়ে দিয়াবাতে পড়ে যান। অথচ রেফারি পেনাল্টি বাঁশি বাজালে হতবাক হয়ে যায় দর্শক। এরপর বিরতির আগেই রাসেলের কোচ ইউগোস্লাভ ত্রেনচোভস্কিকে লাল কার্ড দেখানোটা ছিল হাস্যকর। তার শিষ্যরা বল জোগান দিতে না পারায় কিছুটা উত্তেজিত হয়ে ওঠেন। এতেই রেফারি লাল কার্ড শো করেন। শেখ রাসেলের মনোবল ভেঙে দিতে এ দুটি কারণ কাজ করেছে।

যাক, বিরতির আগেই ম্যাচে সমতায় ফেরে শেখ রাসেল। নিজেদের বক্সের ভিতর মোহামেডানের ডিফেন্ডার মেহেদী হাসান মিঠুর হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভোজিস্লাভ বালবানোভিচ গোল করেন। ৭২ মিনিটে মোজাফফরভও প্রায় ২৫ গজ দূর থেকে গোলরক্ষক মিতুল মারমাকে পরাস্ত করলে মোহামেডান শিবির আনন্দে নেচে ওঠে। ৭৭ মিনিটে জাফর ইকবাল ব্যবধান ৩-১ করে সাদা-কালোদের জয় নিশ্চিত করেন। এর পরই ১০ জনে পরিণত হয় শেখ রাসেল। মোহামেডানের এক খেলোয়াড়কে ফাউল করলে লাল কার্ড দেখেন সিকু সিল্লা। ম্যাচসেরা মোজাফফরভের হাতে পুরস্কার তুলে দেন সাবেক তারকা ফুটবলার প্রতাপ শংকর হাজরা। এদিকে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ও পুলিশ এফসি ২-২ ড্র করে। জামালের আবু তরে ২ গোল এবং পুলিশের মরিলো ও আল আমিন গোলগুলো করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর