শিরোনাম
মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

৩ সেঞ্চুরির ম্যাচে আবাহনীর জয়

ক্রীড়া প্রতিবেদক

৩ সেঞ্চুরির ম্যাচে আবাহনীর জয়

নাজমুল হোসেন শান্তর আবাহনী ৫৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে তামিম ইকবালের প্রাইম ব্যাংককে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুই হেভিওয়েটের লড়াইয়ে সেঞ্চুরি হয়েছে ৩টি। সেঞ্চুরি করেছেন আবাহনীর বাঁ হাতি ওপেনার মোহাম্মদ নাইম শেখ ও নাজমুল শান্ত এবং প্রাইমের পক্ষে মুশফিকুর রহিম। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী টানা ১০ ম্যাচ জিতেছে এবং প্রাইম ব্যাংক হেরেছে চার নম্বর ম্যাচ। বিগ স্কোরিং ম্যাচে সবকিছুকে আড়ালে ফেলেছে আম্পায়ারিংয়ের একটি বাজে সিদ্ধান্ত। নাইম শেখের বিপক্ষে প্রাইমের অকেশনাল স্পিনার মোহাম্মদ মিথুনের এলবির জোড়ালো আবেদন নাকচ করলে খেলা বন্ধ ছিল সাড়ে ৪ মিনিট। এ সময় প্রাইমের অধিনায়ক তামিম আম্পায়ার ও লেগ আম্পায়ারের সঙ্গে মুশফিক এবং মাঠের বাইরে থার্ড আম্পায়ারের সঙ্গে প্রাইমের কোচ মোহাম্মদ সালাউদ্দিনও বিতর্কে জড়িয়ে পড়েন। কয়েক মৌসুম ধরে দেখা যাচ্ছে, প্রিমিয়ার লিগে আবাহনীর কোনো না কোনো ম্যাচে বিতর্কের তৈরি হয়। ঈদের বিরতির পর পুনরায় মাঠে গড়িয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ। দশম রাউন্ডের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৫ উইকেটে পারটেক্স এবং লিজেন্ড অব রূপগঞ্জ ১০ উইকেটে হারিয়েছে গাজী টায়ার্সকে। লিগে ১০ ম্যাচে ৮ জয়ে দুইয়ে অবস্থান করছে শেখ জামাল এবং ষষ্ঠ জয়ে রূপগঞ্জ ছয়ে স্থান নিয়েছে।

মিরপুরে আবাহনী ও প্রাইম ব্যাংকের ম্যাচ রান বন্যায় ভেসেছে। নাইমের ১০৫ ও নাজমুল শান্তর ১১৮ রানে ভর করে ৫০ ওভারে ৪ উইকেটে ৩৪১ রান করে আবাহনী। জবাবে মুশফিকের অপরাজিত ১১১ রানে ভর করে প্রাইমের সংগ্রহ করে ২৮৩। দুই দলের মোট সংগ্রহ ৬২৪ রান! ম্যাচটিতে বিতর্কের জন্ম হয় ২৯তম ওভারের চতুর্থ বলে। ৬৯ রানে ব্যাট করছিলেন নাইম। অফ স্পিনার মিথুনের স্পিনে ঠিকমতো খেলতে পারেননি নাইম। বল পেছনের পায়ে আঘাত হানে। লেগ বিফোরের আবেদন করেন মিথুন। আম্পায়ার সাড়া দেননি সেই আবেদনে। উইকেটের পেছনে দাঁড়ানো উইকেটরক্ষক জাকির হাসান হাত ছুড়ে প্রতিবাদ জানান আম্পায়ারের সিদ্ধান্তের। এরপর প্রাইম ব্যাংক গোটা দল প্রতিবাদ জানায় আম্পায়ারের সিদ্ধান্তের। দলটির অধিনায়ক তামিম উঁচুস্বরে কথা বলেন আম্পায়ারের সঙ্গে। যদিও আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে এবং পুনরায় খেলতে নামে তামিম বাহিনী। নাইম ১০৪ বলে ১০ চার ও ২ ছক্কায় ১০৫ রান করেন। অধিনায়ক নাজমুল ম্যাচসেরা হন ৮৫ বলে ১৩ চার ও ৪ ছক্কায় ১১৮ রানের ইনিংস খেলে। শেষ দিকে তৌহিদ হৃদয় ৩৫ বলে ২ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৬৫ রানের ইনিংস খেলেন। ৩৪২ রানের টার্গেটে প্রাইম ব্যাংকের ইনিংস শেষ হয় ২৮৩ রানে। অধিনায়ক তামিম ব্যর্থ হয়ে সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১ রানে। আঙুলের ইনজুরি থেকে সুস্থ হয়ে খেলতে নেমেই সেঞ্চুরি করেন মুশফিক। দেশসেরা ব্যাটার মুশফিক ১১১ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ১০৫ বলে ১৪ চারে।

নারায়ণগঞ্জ ফতুল্লা স্টেডিয়ামে পারটেক্সের বিপক্ষে শেখ জামাল ৫ উইকেটের জয় তুলে নেয়। বিকেএসপিতে গাজী টায়ার্সকে ১০ উইকেটে হারিয়েছে লিজেন্ড রূপগঞ্জ।  ১৮৪ বল হাতে রেখে রূপগঞ্জের জয়ের নায়ক ওপেনার তৌফিক খান। ১১৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন ৬৬ বলে ১২ চার ও ৮ ছক্কায়।

সর্বশেষ খবর