মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

হকির শিরোপার লড়াই তুঙ্গে

ক্রীড়া প্রতিবেদক

হয় না, হয় না করে হকির প্রিমিয়ার লিগ মাঠে গড়িয়েছে। এখন তা শেষ হওয়ার পথে। তবে যে উত্তেজনায় আসরের পর্দা নামতে চলেছে তা অতীতে কবে হয়েছে মনে করা মুশকিল। মোহামেডান, মেরিনার্স, আবাহনী তিন দলের মধ্যে কার ঘরে যে চ্যাম্পিয়নের ট্রফি উঠবে তা শুধুই অপেক্ষা। এমনকি শিরোপা ভাগাভাগি করার সম্ভাবনা রয়েছে। সবকিছু মিলিয়ে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে শিরোপার লড়াইয়ে উত্তেজনা তুঙ্গে। প্রথম পর্বে মেরিনার্স দুই হার ও এক ড্রয়ে মনে হয়েছিল তারা আর শিরোপা রেসে টিকে থাকতে পারবে না। সেই মেরিনার্সই অপ্রতিরোধ্য। সুপার সিক্সে সুপার পাওয়ার নৈপুণ্য প্রদর্শন করে শিরোপার কাছাকাছি তারা।

মোহামেডান আর আবাহনীও চ্যাম্পিয়নের কাছাকাছি। আরেক পরাশক্তি ঊষাও রেসে থাকলেও তা ম্লান হয়ে গেছে রবিবার আবাহনীর কাছে হেরে। মোহামেডান ৩২ পয়েন্টে পেলেও অবস্থান মোটেই নিরাপদ নয়। মেরিনার্স ও আবাহনী তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে। শিরোপা লড়াই মূলত জমিয়ে তুলেছে মেরিনার্সই। গতকাল অ্যাজাক্সকে হারিয়ে এক ম্যাচ বেশি খেলে আবাহনী ৩৪ পয়েন্ট সংগ্রহ করেছে। সুপার সিক্সে বড় দুই প্রতিপক্ষ ঊষা ক্রীড়াচক্র ও আবাহনীকে হারানোর পর টপার মোহামেডানের বিপক্ষে পিছিয়ে থেকেও ৩-২ গোলে জয়। এতেই উত্তেজনা তুঙ্গে। অলিম্পিক ও বিশ্বকাপ খেলা কোরিয়ার ঝ্যাং ঝোংকে মাঠে নামিয়ে লাভ হয়নি। সোহানুর রহমান সবুজের হ্যাটট্রিকে মোহামেডান শুধু প্রথম হারেনি সেই সঙ্গে ঝুঁকিতে রয়েছে। উত্তেজনা তুঙ্গে। তবু হিসাব মোহামেডানের জন্য আবার সহজও। ঊষা ও আবাহনীকে টানা দুই ম্যাচ হারালেই তারা চ্যাম্পিয়ন। আজ ঊষা ও ১৯ এপ্রিল আবাহনীর বিপক্ষে খেলা। ৩১ পয়েন্ট হলেও মেরিনার্স আবার সুবিধাজনক অবস্থানে আছে। কারণ সামনে তাদের আর বড় ম্যাচ নেই। যদিও প্রথম পর্বে পুলিশের সঙ্গে ড্র করে হোঁচট খেয়েছিল। কিন্তু এখন মেরিনার্সের যে ভয়ংকর রূপ তাদের থামানোটা কঠিন বলা যায়। গতকাল অ্যাজাক্সের বিপক্ষে জয়ের পর মোহামেডানকে যদি শেষ ম্যাচ হারায় তাহলেও আবাহনীকে এককভাবে শিরোপা জিততে হলে মেরিনার্সকে পয়েন্ট হারাতে হবে।

তা না হলে পয়েন্ট সমান হওয়ায় দুদল যৌথভাবে চ্যাম্পিয়ন। অন্যদিকে এককভাবে মেরিনার্সকে শিরোপা জিততে হলে তাদের শুধু অ্যাজাক্স ও পুলিশকে হারালেই চলবে না। মোহামেডান-আবাহনীর ম্যাচ ড্র হতে হবে। শেষ পর্যন্ত কী ঘটে সেটাই এখন দেখার অপেক্ষা।

সর্বশেষ খবর