শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

প্রায় দুই সপ্তাহের ছুটি শেষ করে আজ রাতে ঢাকায় ফিরছেন হাতুরাসিংহে। রবিবার নাজমুল শান্তদের ক্যাম্পে যোগ দেবেন। জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে আজ সকাল ৬টায়

ক্রীড়া প্রতিবেদক

পারিবারিক কারণে সিলেট টেস্ট শেষ করেই ঢাকা ছাড়েন চন্ডিকা হাতুরাসিংহে। পরিবারের সঙ্গে যোগ দেন সিডনিতে। তাঁর অনুপস্থিতিতে চট্টগ্রাম টেস্টে টাইগারদের কোচের দায়িত্ব পালন করেন সহকারী কোচ ডেবিড হেম্প। শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্টই হারে বাংলাদেশ। প্রায় দুই সপ্তাহের ছুটি শেষ করে আজ রাতে ঢাকায় ফিরছেন হাতুরাসিংহে। রবিবার নাজমুল শান্তদের ক্যাম্পে যোগ দেবেন। জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে আজ সকাল ৬টায়।

শ্রীলঙ্কা সিরিজ শেষ করে জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়েন প্রিমিয়ার ক্রিকেটে। সাকিব আল হাসান খেলেছেন তিন ম্যাচ। ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। সিরিজে সাকিব খেলবেন কি না নিশ্চিত নয়। আজ শুরু কন্ডিশনিং ক্যাম্পে দেশসেরা ক্রিকেটার অংশ নেবেন কি না তা-ও জানা যায়নি। জিম্বাবুয়ে সিরিজ, মার্কিন যুক্তরাষ্ট্র সিরিজ ও টি-২০ বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি শুরু হচ্ছে আজ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে ১ হাজার ৬০০ মিটার রানিং করবেন। ক্রিকেটাররা চার-পাঁচ গ্রুপে ভাগ হয়ে রানিং করবেন। রানিং শেষে নাজমুল বাহিনী চলে যাবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। সেখানে জিম করবেন ক্রিকেটাররা। পাঁচ ম্যাচের সিরিজ খেলতে জিম্বাবুয়ে ঢাকায় আসছে ২৮ এপ্রিল। সিরিজের প্রথম তিন ম্যাচ হবে চট্টগ্রামে। চতুর্থ ও পঞ্চম ম্যাচের ভেন্যু মিরপুর। জিম্বাবুয়ে সিরিজ শেষ করে নাজমুল বাহিনী উড়াল দেবে যুক্তরাষ্ট্রে। সেখানে টি-২০ ম্যাচ খেলবে তিনটি। টি-২০ বিশ্বকাপ শুরু ২ জুন। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম খেলা ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে, ডালাসে। ওয়ানডে বিশ্বকাপের পরপরই টাইগারদের দায়িত্ব ছেড়েছেন স্পিন কোচ রঙ্গনা হেরাথ। তাঁর জায়গায় জিম্বাবুয়ে সিরিজ ও টি-২০ বিশ্বকাপের জন্য স্পিন কোচ হিসেবে বিসিবি নিয়োগ দিয়েছে পাকিস্তানের  মুশতাক আহমেদকে। তিনি ঢাকায় আসবেন ৩০ এপ্রিল। ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান আইপিএল খেলে ঢাকায় আসছেন ১ মে।

 

সর্বশেষ খবর