রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা কিংসের জয় মিগেলের গোলে

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংসের জয় মিগেলের গোলে

বসুন্ধরা কিংস এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগে মিগেল ফিগেইরার গোলে জয় পেয়েছে কিংস। গতকাল রাজশাহীতে ফর্টিসকে ১-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের দল। এ জয়ে শিরোপার আরও কাছাকাছি পৌঁছে গেল বসুন্ধরা কিংস।

গতকাল রাজশাহীর প্রচ- গরম উপেক্ষা করে খেলতে নামে বসুন্ধরা কিংস ও ফর্টিস। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের গোলমুখে সাঁড়াশি আক্রমণ চালায় বসুন্ধরা। রবসন রবিনহোকে ছাড়া খেলতে নামলেও তার অভাব বুঝতে দেননি মিগেল-ডরিয়েলটন-রাকিবরা। পেছন থেকে তাদেরকে বলের জোগান দেন জনি, গফুরভ, তপুরা। ডরিয়েলটন, গফুরভরা গোলের দারুণ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। তারা সফল হলে বড় জয় নিয়েই মাঠ ছাড়তে পারত বসুন্ধরা কিংস। অবশ্য পূর্ণ তিন পয়েন্ট নিয়েই রাজশাহী থেকে ঢাকায় ফিরেছে অস্কার ব্রুজোনের দল। ম্যাচের ২৩ মিনিটে ডরিয়েলটনের সঙ্গে ওয়ান-টু খেলে বল জালে জড়ান মিগেল ফিগেইরা। তার এই গোলটাই কাক্সিক্ষত জয় এনে দেয় বসুন্ধরা কিংসকে।

পেশাদার লিগে টানা চারবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। টানা পাঁচ ট্রফি জয়ের পথে ছুটছে দলটা। লিগে আর ম্যাচ বাকি ৬টি। ছয় ম্যাচে চার জয় এবং এক ড্র পেলেই শিরোপা নিজেদের করে নিতে পারেন রবসন রবিনহোরা। অবশ্য এর মধ্যে মোহামেডান পয়েন্ট হারালে সুবিধা হবে কিংসের। সেক্ষেত্রে আরও আগেই লিগ শিরোপা নিশ্চিত করতে পারে অস্কার ব্রুজোনের দল। আগামী শনিবার বসুন্ধরা কিংস শেখ জামালের মুখোমুখি হবে কিংস অ্যারিনায়।

এদিকে দিনের অপর দুই ম্যাচে জয় পেয়েছে মোহামেডান এবং চট্টগ্রাম আবাহনী। ময়মনসিংহে মোহামেডান ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। সাদাকালোদের পক্ষে একাই পাঁচ গোল করেছেন সুলেমান দিয়াবাতে। এ ছাড়াও শাহরিয়ার ইমন, জুয়েল মিয়া ও এমানুয়েল একটি করে গোল করেন মোহামেডানের পক্ষে। সুলেমান দিয়াবাতে লিগে গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে উঠে গেলেন (১৩ গোল)। মোহামেডানও চলতি মৌসুমে লিগে এখনো পর্যন্ত অপরাজিত আছে। ১২ ম্যাচ খেলে কোনো ম্যাচেই তারা পরাজিত হয়নি। গতকালের জয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে মোহামেডান। ১২ ম্যাচে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। মোহামেডানের চির প্রতিদ্বন্দ্বী আবাহনী ২২ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। ব্রাদার্স ইউনিয়ন ৩ পয়েন্ট নিয়ে লিগে সবার নিচে অবস্থান করছে। চট্টগ্রাম আবাহনী গতকাল মুন্সীগঞ্জে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়েছে। চট্টগ্রাম আবাহনীর পক্ষে একটি করে গোল করেন পল সেয়ান এবং রায়হান হাসান। রহমতগঞ্জের পক্ষে একটি গোল করেন আর্নেস্ট বোয়েটেঙ। লিগে চট্টগ্রাম আবাহনী ১৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে এবং রহমতগঞ্জ ১০ পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছে।

সর্বশেষ খবর