বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
ট্রফি হাতে চ্যাম্পিয়নরা

ওয়ান্ডারার্সও এলো পেশাদার লিগে

ক্রীড়া প্রতিবেদক

ওয়ান্ডারার্সও এলো পেশাদার লিগে

ফুটবলে একসময় সফল ও জনপ্রিয় ক্লাব ওয়ান্ডারার্সের ঠিকানা ছিল অনেকের কাছে অজানা। তারা লিগে খেলছে বা ফুটবল দল আছে কি না এ প্রশ্ন ছিল অনেকের কাছে। এবার আর হবে না। কেননা ঐতিহ্যবাহী দলটি জায়গা করে নিয়েছে ঘরোয়া ফুটবলে সবচেয়ে মর্যাদাকর আসর পেশাদার লিগে। আগের দিন পিডব্লিউডিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েই পেশাদার লিগে ওঠে ইয়াংমেন্স ফকিরেরপুল। রানার্সআপ হয়ে তাদের সঙ্গী হলো সাদা-কালোর ওয়ান্ডারার্স। গতকাল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এবিজি বসুন্ধরা চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচে গোলশূন্য ড্র করে বাফুফে এলিট একাডেমির বিপক্ষে। এর ফলে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হলো। আগামী মৌসুমেই দেশসেরা আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলবে তারা। ক্যাসিনোকান্ডে জড়িয়ে দুই ক্লাবই ধ্বংসের দিকে এগোচ্ছিল। সেখান থেকে উদ্ধার হয়ে দেশের সেরা লিগে নাম লেখানোটা সত্যিই গৌরবের।

স্বাধীনতার আগে মোহামেডানের সঙ্গে পাল্লা দিয়ে শিরোপা জিতত ওয়ান্ডারার্স। কিন্তু ১৯৬০ সালের পর লিগে আর চ্যাম্পিয়ন হতে পারেনি। ১৯৭৩ সালে যুগ্ম রানার্সআপ ও ১৯৭৭ সালে ফেডারেশন কাপে রানার্সআপ হওয়াটাই ছিল তাদের বড় প্রাপ্তি। ২০০৬ সালে ঢাকা প্রিমিয়ার লিগে উঠলেও সে বছরই তারা নেমে যায়। এরপর ওয়ান্ডারার্স বেশ কিছুদিন ফুটবল থেকে দুরে ছিল। আসলে দল গড়ার মতো তাদের অর্থ ছিল না। সেই দলই সামনে পেশাদার লিগ খেলবে। চ্যাম্পিয়ন ফকিরেরপুল কখনও প্রিমিয়ার লিগে শিরোপা না জিতলেও বড় দলকে হারিয়ে আলোচনায় এসেছে।

নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পর কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই লিগ শেষ হলো। তবে পাতানো ম্যাচের অভিযোগ উঠেছে। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের পুরস্কার তুলে দেওয়ার পর পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান বলেন, ‘এ ধরনের অভিযোগ আমরা খতিয়ে দেখব।’

সর্বশেষ খবর