রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

শিরোপার কাছাকাছি বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

শিরোপার কাছাকাছি বসুন্ধরা কিংস

শিরোপার পথ ধীরে ধীরে ছোট হয়ে আসছে বসুন্ধরা কিংসের। ২০১৮-১৯ মৌসুমে অভিষেকের পর টানা চারচার পেশাদার লিগে চ্যাম্পিয়ন হয়ে আগেই ইতিহাস লিখে ফেলেছে তারা। এবার টানা পঞ্চম চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষায় কিংস। এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানন্ডিকে ২-০ গোলে হারানোয় শিরোপার কাছাকাছি চলে এসেছে দলটি। রবসনদের জয়ের দিনে ড্র করেছে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি দল ঢাকা মোহামেডান। এ জয়ে ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রইল বসুন্ধরা কিংস। অন্যদিকে লিগে এখন পর্যন্ত অপরাজিত থাকলেও ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আর ঢাকা আবাহনী ২৫ পয়েন্টে তৃতীয় স্থানে রয়েছে। কিংসের এখনো পাঁচ ম্যাচ বাকি রয়েছে। এই অবস্থায় তিন ম্যাচে জিতলেই টানা পঞ্চম শিরোপা নিশ্চিত হয়ে যাবে দেশের ফুটবল কিং বসুন্ধরা কিংসের।

গতকাল কিংস অ্যারিনায় ম্যাচ শুরু হওয়ার আগেই ময়মনসিংহে মোহামেডান ও পুলিশের লড়াই গোলশূন্য ড্র হয়। তাই পয়েন্ট টেবিলে সুবিধাজনক অবস্থানে থাকতে অস্কার শিষ্যদের জয় ছাড়া বিকল্প পথ ছিল না। তাই করেছেন রবসন, ডরিয়েলটনরা। আগের ম্যাচে ফেডারেশন কাপ কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ০-৩ গোলে হেরে যায় পুলিশের কাছে। কিংস অ্যারিনাতেও তিনবারের চ্যাম্পিয়নরা তেমনভাবে জ্বলে উঠতে পারেনি। প্রথম লেগ সহজভাবেই শেখ জামালকে পরাস্ত করেছিল কিংস। দ্বিতীয় লেগেও তেমন ঘাম ঝড়াতে হয়নি। শেখ জামাল বিগ বাজেটে শক্তিশালী দল গড়লেও মাঠে তাদের পারফরম্যান্স চোখে পড়ার মতো নয়। লিগ শেষের দিকে এগোচ্ছে কোনো ভাবে কিংস চায়বে না পয়েন্ট হারিয়ে ঝুঁকিতে থাকতে। গতকাল শেখ জামালের রক্ষণভাগ ভাঙতে খুব একটা দেরিও করেনি চ্যাম্পিয়নরা। প্রথার্ধেই ২-০ গোলে এগিয়ে যায়। ম্যাচে উল্লেখযোগ্য দিক ছিল অনেক দিন পর শেখ মোরসালিনের মাঠে ফেরা। ইনজুরিতে তিনি বেশ কটি ম্যাচে অনুপস্থিত ছিলেন। অবশ্য ৭২ মিনিটে তাকে তুলে নেওয়া হয়।  মোরসালিনের প্রত্যাবর্তনটাও জাতীয় দলের জন্য সু-সংবাদ।

ডরিয়েলটন গোমেজের জোড়া গোলে কিংস পুরো তিন পয়েন্ট পেলেও প্লে-মেকার ছিলেন অধিনায়ক রবসন রবিনহো। তার অ্যাসিস্টেই দুই গোল হয়। তবে জাতীয় দলের সাবেক অধিনায়ক খোরশেদ আলম বাবুলের হাত থেকে ম্যাচ সেরা পুরস্কার নেন ডরিয়েলটন। ১০ গোল করে যুগ্মভাবে এখন তিনি দ্বিতীয় স্থানে। মোহামেডানের অধিনায়ক সুলেমান দিয়াবাতে ১৩ গোল করে সবার ওপরে রয়েছেন। মালির এই ফুটবলারের পারফরম্যান্সে ফুটবলপ্রেমীরা মুগ্ধ হলেও মোহামেডান গতকাল পুলিশের সঙ্গে গোল শূন্য ড্র করে মূল্যবান দুই পয়েন্ট হারায়। তাদের ড্রয়ে আবাহনীর সঙ্গে ব্যবধান মাত্র দুই পয়েন্ট। শিরোপা না হলেও রানার্সআপের লড়াইটা দুই চিরপ্রতিদ্বন্দ্বি দলের মধ্যে শেষ মুহূর্তে দারুণ জমে উঠতে পারে। কিংসের চেয়ে আবাহনী ৯ ও মোহামেডান ৭ পয়েন্টে পিছিয়ে। এদিকে রাজশাহীতে ব্রাদার্স ইউনিয়নকে ৫-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী।

মৌসুমে প্রথম ট্রফি স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। লিগও জিতার পথে। ফেডারেশন কাপে শিরোপা জিতলে কিংস এবার ট্রেবল জেতার কৃতিত্ব পাবে। এর আগে শেখ রাসেল একবার ট্রেবল জিতলেও ১৯৪৮ সালের পর ঢাকা মোহামেডানের তিনবার ট্রেবল জেতার রেকর্ড রয়েছে। বসুন্ধরা কিংস যেভাবে খেলছে তাতে তাদের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে এক মৌসুমে তিন শিরোপা জেতার। ফেডারেশন কাপে সেমিফাইনালে উঠেছে। আবাহনী ও ফটিসের মধ্যে যারা জিতবে তাদের বিপক্ষেই কিংস ফাইনালের ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে। এখন শুধু অপেক্ষা কিংস পারবে কি না?

সর্বশেষ খবর