মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

একাদশ সাজাতেই হিমশিম আবাহনীর!

ক্রীড়া প্রতিবেদক

একাদশ সাজাতেই হিমশিম আবাহনীর!

অনুশীলন শেষ করে খালেদ মাহমুদ সুজন যখন মাঠ ছাড়ছিলেন, তখন দু-তিন জন তরুণ ক্রিকেটারের সঙ্গে খোশগল্প করছেন মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ নাইম। গল্প করার ফাঁকে ফাঁকে সৈকত হয়তো কিশোর ক্রিকেটারদের বোঝাচ্ছিলেন, ঢাকা প্রিমিয়ার বিভাগ ক্রিকেটের চাপ কী রকম, কতটা কঠিন প্রতিদ্বন্দ্বিতা হয় ম্যাচগুলোয়, কিংবা পারফরম্যান্স দেখাতে কতটা কঠিন লড়াই করতে হয়। এসব তরুণ ক্রিকেটারের কেউ এসেছেন দিনাজপুর থেকে, কেউ সিলেট থেকে। আবাহনীর কোচ খালেদ মাহমুদ এদের উড়িয়ে এনেছেন সুপার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ‘মহাগুরুত্বপূর্ণ’ ম্যাচে দলের একাদশ সাজাতে। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের ক্যাম্প শুরু হওয়ায় বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী আজ একাদশ সাজাতে হিমশিম খাচ্ছে। দলের একাদশের মূল ক্রিকেটারের অধিকাংশই এখন জাতীয় দলের ক্যাম্পে। সেজন্য তরুণ ক্রিকেটারদের নিয়ে একাদশ সাজিয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে চ্যাম্পিয়নশিপ ধরে রাখার ম্যাচে নামছে আবাহনী।

প্রচন্ড গরমে কাহিল সবাই। কিন্তু ক্লান্তি নেই জাতীয় ক্রিকেটারদের। জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে প্রস্তুতি নিচ্ছেন সবাই। জাতীয় দলের ক্রিকেটাররা প্রস্তুত হচ্ছেন আজ ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে সুপার লিগের তৃতীয় রাউন্ডের খেলায় অংশ নিতে। বিকেএসপি-৪ নম্বর মাঠে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের ৪-এ থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপি-৩ নম্বর মাঠে মুখোমুখি হচ্ছে শাইনপুকুর ও মোহামেডান এবং নারায়ণগঞ্জ ফতুল্লা স্টেডিয়ামে প্রাইম ব্যাংকের প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্স। চ্যাম্পিয়ন হতে আবাহনীর দরকার এক জয়। খেলা বাকি শেখ জামাল, মোহামেডান ও শাইনপুকুরের বিপক্ষে। শেখ জামালের বিপক্ষে আবাহনী কর্তৃপক্ষ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে চেয়েছিলেন। বর্তমান চ্যাম্পিয়নরা চেয়েছিল, জিম্বাবুয়ে ম্যাচে যেসব ক্রিকেটার একাদশের বাইরে থাকবেন, তাদের যেন খেলতে দেওয়া হয়। বিসিবি দিয়েছে কি না, আবাহনীর কোচ খালেদ মাহমুদ জানেন না, ‘আমি জানি না বিসিবি জাতীয় দলের কোনো ক্রিকেটার দিয়েছে কি না। আমি ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েছি একাদশে খেলার জন্য প্রস্তুত মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ নাঈম শেখ, এনামুল বিজয়, সাব্বির রহমান, নাহিদ রানা ও রাকিবুল হাসান। ইনজুরিতে রয়েছে সৈয়দ খালেদ ও মাহামুদুল হাসান জয়। এজন্যই আমরা তরুণ ক্রিকেটার দলভুক্ত করেছি।’

আবাহনীর পয়েন্ট টানা ১৩ জয়ে ২৬। শেখ জামালের পয়েন্ট ৯ জয়ে ১৮। মোহামেডানের পয়েন্ট ১০ জয়ে ২০, শাইনপুকুর ৯ জয়ে ১৮ এবং প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপের পয়েন্ট ১৪ করে। রানার্সআপ হওয়ার লড়াইয়ে রয়েছে মোহামেডান, শাইনপুকুর ও শেখ জামাল। আবাহনীর মতো একই সমস্যা মোহামেডান, শেখ জামাল ও প্রাইম ব্যাংকের। এই দল তিনটিরও বেশ কয়েকজন ক্রিকেটার জিম্বাবুয়ের সিরিজের প্রথম তিন ম্যাচের স্কোয়াডে আছেন। সাকিব আল হাসান গতকাল দেশে ফিরেছেন। তিনি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পক্ষে আজ খেলবেন কি না এখনো নিশ্চিত নয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর