শিরোনাম
রবিবার, ১২ মে, ২০২৪ ০০:০০ টা

হোয়াইটওয়াশের ম্যাচ আজ

ক্রীড়া প্রতিবেদক

হোয়াইটওয়াশের ম্যাচ আজ

জুনে টি-২০ বিশ্বকাপ। ১০ দলের টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। আয়োজক দুই দেশ মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম দুটি খেলা মার্কিন যুক্তরাষ্ট্রে এবং শেষ দুটি ক্যারিবীয় দ্বীপরাষ্ট্রে। অবশ্য বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে নাজমুল, সাকিব, তাসকিনরা ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে। দেশ ছাড়ার আগে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ। আফ্রিকান প্রতিনিধিরা এবারের বিশ্বকাপে খেলতে পারছে না। উগান্ডার কাছে হেরে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। এমন একটি দলের বিপক্ষে সিরিজ খেলা নিয়ে ক্রিকেট বিশ্লেষকরা প্রশ্ন তুলছেন। কিন্তু ডানহাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদ স্পষ্ট করেই জানিয়েছেন, প্রতিপক্ষ যে দলই হোক না কেন, জয় দলকে আত্মবিশ্বাসী করে, ‘জিম্বাবুয়ে বিশ্বকাপ খেলছে না। দলটির বিপক্ষে জয় আমাদের আত্মবিশ্বাসী করবে।’ জিম্বাবুয়ের বিপক্ষে আজ সিরিজের শেষ ম্যাচ। সকাল ১০টায় শুরু হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। ম্যাচটি জিতলে নাজমুল বাহিনী প্রথমবারের মতো ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করবে সিকান্দার রাজার জিম্বাবুয়েকে।

সিকান্দার রাজাদের বিপক্ষে সিরিজের শুরুর ৩ ম্যাচ টাইগাররা খেলছে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম ম্যাচ ২৮ বল হাতে রেখে ৮ উইকেটে অনায়াশে জিতেছে। দ্বিতীয় ম্যাচ জিতেছে ৬ উইকেটে ৯ বল আগে। নাজমুল বাহিনী তৃতীয় ম্যাচ জেতে ৯ রানে। মিরপুরে চতুর্থ ম্যাচও জিতেছে ৫ রানে। কিন্তু ব্যাটিং ব্যর্থতা চোখে পড়েছে প্রকটভাবে। প্রথমবারের মতো সিরিজে খেলেছেন সৌম্য সরকার, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। চতুর্থ ম্যাচে তিন ক্রিকেটারই দারুণ পরফরম্যান্স করেছেন। অসাধারণ বোলিং করে ম্যাচসেরা হয়েছেন মুস্তাফিজ (৪-০-১৯-৩)। দুর্দান্ত বোলিং করেছেন সাকিব (৩.৪-০-৩৫-৪)। ব্যাটিংয়ে ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন সৌম্য সরকার। গোটা সিরিজে উদ্বোধনী জুটিতে এই প্রথম শত রান যোগ করেন সৌম্য ও তানজিদ তামিম।

 তানজিদ দ্বিতীয়বারের মতো হাফসেঞ্চুরির ইনিংস খেলেন। ৫২ রানের ইনিংস খেলেন ৩৭ বলে ৭ চার ও এক ছক্কায়। প্রথম ম্যাচে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তানজিদ।

দুই ওপেনার ১১.২ ওভারে প্রথম উইকেটের পতন হয় ১০১ রানে। কিন্তু ১৯.৫ ওভারে অলআউট হয় ১৪৩ রানে। ব্যাটিং লাইনের ব্যর্থতায় ৪৩ রানে ১০ উইকেট হারায় বাংলাদেশ। সিরিজ জিতলেও ব্যাটিং ব্যর্থতা টিম ম্যানেজমেন্টকে ভাবতে বাধ্য করেছে।                       

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর