রবিবার, ২৬ মে, ২০২৪ ০০:০০ টা
এবার বাইলজ ভাঙল হকি ফেডারেশন!

আবাহনী-মেরিনার্স যুগ্ম চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

নিজেদের তৈরি বাইলজ ভাঙল হকি ফেডারেশন। প্রিমিয়ার লিগে বাইলজে আছে লিগ শেষে শীর্ষ দুই দলের পয়েন্ট সমান হলে শিরোপা নিষ্পত্তি করতে প্লে-অব ম্যাচ খেলতে হবে। এবার সুপার লিগে আবাহনীর বিপক্ষে ৩-২ গোলে এগিয়ে থাকা অবস্থায় মোহামেডান ম্যাচ শেষ না করে মাঠ ছাড়ে। তাদের ভাষ্য আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে তারা ম্যাচ বয়কট করতে বাধ্য হয়েছে। মাঠে ফিরে না আসায় আম্পায়াররা আবাহনীকে বিজয়ী ঘোষণা করেন। এতে আবাহনী ও মেরিনার্সের পয়েন্ট সমান হয়ে যায়।

হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ সেই ঘটনায় বলেছিলেন, বাইলজ মেনেই আবাহনীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। বাইলজ মেনেই আবাহনী ও মেরিনার্সকে প্লে-অব ম্যাচ খেলতে হবেই। কোনো নিয়ম ভেঙে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে না। না মানলে দুই দলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সাঈদের কথা ও কাজের মধ্যে মিল খুঁজে পাওয়া গেল না। গতকাল গভর্নিংবডির সভায় আবাহনী ও মেরিনার্সকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। বাইলজ উপেক্ষা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে লিগ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গভর্নিংবডি যা সিদ্ধান্ত দেবে সেটাই  চূড়ান্ত। সেদিনই টের পাওয়া গিয়েছিল বাইলজ ভেঙে দুই দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করবে। শেষ পর্যন্ত তাই হলো। বাইলজ ভাঙায় মোহামেডানকে শাস্তি দেওয়া হয়েছে। তাদের খেলোয়াড় ও কর্মকর্তারাও শাস্তি পেয়েছেন। কিন্তু হকি ফেডারেশন বাইলজ ভাঙার পর তাদের বিরুদ্ধে কি কোনো ব্যবস্থা নেওয়া যাবে না? নাকি আইন সবার জন্য সমান নয়।

 

 

সর্বশেষ খবর