শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

ইংল্যান্ড উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে

ক্রীড়া প্রতিবেদক

ইংল্যান্ড উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে

গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার রাস্তায় উঠে দাঁড়িয়েছিল টি-২০ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। গ্রুপের শেষ ম্যাচ জিতে রান রেটে প্রতিবেশী স্কটল্যান্ডকে পেছনে ফেলে সুপার এইটে জায়গা করে নেয় জশ বাটলারের ইংল্যান্ড। গতকাল গ্রস আইলেটে সুপার এইটে দুইবারের সাবেক চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে পাত্তাই দেয়নি বাটলার বাহিনী। ওপেনার ফিল সল্টের বিধ্বংসী ব্যাটিংয়ে ১৫ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। আজ রাতে একই ভেন্যুতে বাটলার বাহিনী খেলবে দ্বিতীয় ম্যাচ। প্রতিপক্ষ এইডেন মার্করামের দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা সুপার এইটে প্রথম ম্যাচে ১৮ রানে হারিয়েছে বিশ্বকাপের সহআয়োজক যুক্তরাষ্ট্রকে। স্বাগতিক ক্যারিবীয়দের ছুড়ে দেওয়া ১৮১ রানের টার্গেটে একটু চাপেই ছিল বর্তমান চ্যাম্পিয়নরা। ১০ ওভারে ৮৪ রান সংগ্রহ করে। পরের ৬০ বলে দরকার ৯৭ রান। ক্রিজে আছেন ওপেনার সল্ট ও মাইক বেয়ারস্টো। দুজনে জুটি বেঁধে দলকে টেনে নিয়ে যেতে থাকেন। শেষ ৩০ বলে দরকার হয় ৪০ রান। ৭ রানে জীবন পাওয়া সল্ট তখন ব্যাট করছেন ৪৯ রানে এবং বেয়ারস্টো ৪৬ রানে। ১৬তম ওভারে বোলিংয়ে আসেন রোমারিও শেফার্ড। ওভারে ৩টি ছক্কা ও চার মারেন সল্ট। ওভারের চতুর্থ বলে হাঁকানো ছক্কাটি ছিল ৯৩ মিটার। ওই ওভারেই জয় নিশ্চিত করে ফেলে ইংল্যান্ড। ২৪ বলে সমীকরণ দাঁড়ায় ১০ রানের। শেষ ১৮ বলের সমীকরণ ৪ রানে দাঁড়ায়। ১৮তম ওভারের প্রথম তিন বলেই জয়ের টার্গেটে পৌঁছায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচসেরা সল্ট ৮৭ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ৪৭ বলে ৭ চার ও ৫ ছক্কায়। দুর্ভাগ্য বেয়ারস্টোর ৪৮ রানের অপরাজিত ইনিংস খেলেন ২৬ বলে ৫ চার ও ২ ছক্কায়। এর আগে টস হেরে ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৮০ রান করে স্বাগতিকরা। সর্বোচ্চ ৩৮ রান করেন জনসন চার্লস। ৩৬ রান করে করেন নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল।

 

সংক্ষিপ্ত স্কোর :

ওয়েস্ট ইন্ডিজ : ১৮০/৪, ২০ ওভার (ব্রেন্ডন কিং (অবসর) ২৩, জনসন চার্লস ৩৮, নিকোলাস পুরান ৩৬, রভম্যান পাওয়েল ৩৬, শেফার্ড রাদারফোর্ড ২৮*। টপলি ৩-০-২৬-০, উড ৩-০-৩৬-০, আর্চার ৪-০-৩৪-১, কারান ৩-০-২৫-০, রশিদ ৪-০-২১-১, মঈন ২-০-১৫-১, লিভিংস্টোন ১-০-২০-১)

ইংল্যান্ড : ১৮১/২, ১৭.৩ ওভার (ফিল সল্ট ৮৭*, জশ বাটলার ২৫, মঈন আলী ১৩, জনি বেয়ারস্টো ৪৮*; আকিল ৪-০-৩৫-০, শেফার্ড ২-০-৪১-০, রাসেল ২-০-২১-১, জোসেফ ২.৩-০-৩২-০, মোটি ৪-০-৩২-০, চেইস ৩-০-১৯-১)

ফল : ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী

ম্যাচসেরা : ফিল সল্ট

সর্বশেষ খবর