রবিবার, ২৩ জুন, ২০২৪ ০০:০০ টা

ফ্রান্স-নেদারল্যান্ডস কেউ জেতেনি

ক্রীড়া ডেস্ক

ফ্রান্স-নেদারল্যান্ডস কেউ জেতেনি

নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। গত শুক্রবার এমবাপ্পেকে ছাড়া খেলতে নেমে নেদারল্যান্ডসের সঙ্গে ড্র করেছে ফরাসিরা -এএফপি

উয়েফা ইউরো কাপে দীর্ঘদিন ধরেই শিরোপা জয় করতে পারেনি ফ্রান্স। তারা শেষবার ইউরোপসেরা হয়েছে ২০০০ সালে। এরপর ২০১৬ সালে ফাইনাল খেললেও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। সেবার ইউরো জয় করে পর্তুগাল। নেদারল্যান্ডস ইউরো কাপ জয় করেছে আরও আগে। ১৯৮৮ সালে। এরপর তারা আর ফাইনালও খেলেনি। গত শুক্রবার গভীর রাতে ডি গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স-নেদারল্যান্ডস। ম্যাচটা গোলশূন্য ড্রতেই শেষ করেছে দুই দল।

এ ড্রয়ে চার পয়েন্ট করে সংগ্রহ করেছে ফ্রান্স ও নেদারল্যান্ডস। নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্স ১-০ গোলে অস্ট্রিয়াকে এবং নেদারল্যান্ডস ২-১ গোলে পোল্যান্ডকে হারিয়েছে। প্রতিপক্ষের জালে বেশি গোল করায় ডি গ্রুপের শীর্ষে আছে নেদারল্যান্ডস। ফ্রান্স দুই নম্বরে অবস্থান করছে। চলতি ইউরো কাপে দুটি দলই ফেবারিট হিসেবে খেলছে। পরের ম্যাচে ফ্রান্স খেলবে পোল্যান্ডের বিপক্ষে। নেদারল্যান্ডস মুখোমুখি হবে অস্ট্রিয়ার।

এদিকে ইউরো কাপে নকআউট পর্বের আশা বাঁচিয়ে রেখেছে অস্ট্রিয়া। শুক্রবার তারা ৩-১ গোলে হারিয়েছে পোল্যান্ডকে। অস্ট্রিয়ার পক্ষে একটি করে গোল করেন গারনট ট্রওনার, ক্রিস্টোফ এবং মারকো আরনটোভিচ। পোল্যান্ডের পক্ষে একটি গোল করেন পিয়াটেক। এ জয়ে ডি গ্রুপ থেকে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলেই গ্রুপ পর্ব পাড়ি দেবে তারা। ড্র করলেও সুযোগ থাকবে। গ্রুপের তিন নম্বরে থাকা দলগুলোর মধ্যে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকতে পারলেই শেষ ষোলোতে খেলতে পারবে অস্ট্রিয়া।

গতকাল এফ গ্রুপের খেলায় ১-১ গোলে ড্র করেছে জর্জিয়া-চেক প্রজাতন্ত্র। প্রথমার্ধ্বের যোগ করা সময়ে জর্জিয়ার পক্ষে গোল করেন মিকোতাজ। দ্বিতীয়ার্ধ্বের ৫৯ মিনিটে প্যাট্রিক শিকের গোলে সমতায় ফেরে চেক প্রজাতন্ত্র। এ ড্রয়ে নকআউটে খেলার আশা বাঁচিয়ে রাখল দুই দলই।

 

 

সর্বশেষ খবর