শনিবার, ২৯ জুন, ২০২৪ ০০:০০ টা

কোপায় উরুগুয়ের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক

কোপায় উরুগুয়ের গোল উৎসব

উরুগুয়ের জয়োৎসব

কোপা আমেরিকায় প্রথম ম্যাচেই নিজেদের ফেবারিট হিসেবে প্রমাণ করেছিল উরুগুয়ে। পানামাকে ৩-১ গোলে হারিয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে আরও বড় জয় নিয়ে মাঠ ছাড়ল উরুগুয়ে। গতকাল সকালে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে সি গ্রুপের ম্যাচে ৫-০ গোলে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছেন লুইস সুয়ারেজরা। প্রথম ম্যাচে না খেললেও গতকাল তাকে বদলি হিসেবে মাঠে নামিয়েছেন উরুগুয়ের কোচ মার্সেলো বিয়েলসা। অবশ্য সুয়ারেজ মাঠে নামার আগেই ৪ গোলে এগিয়ে যায় তাঁর দল।
গতকাল খেলতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিপক্ষের জালে গোল দিয়ে গেছে উরুগুয়ে। ম্যাচের ৮ মিনিটে স্প্যানিশ ক্লাব গ্রানাডার ফুটবলার ফাকুন্দো পেলিস্ট্রি গোল করে উরুগুয়েকে এগিয়ে দেন। এরপর লিভারপুলের তারকা ফুটবলার ডারউইন নুনেজ ২১ মিনিটে গোল করে ব্যবধান ২-০ করেন। প্রথমার্ধে আর গোল করতে পারেননি তারা। দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে ম্যাক্সিমিলিয়ানো আরাওহো, ৮১ মিনিটে ফেডেরিকো ভালভার্দে এবং ৮৯ মিনিটে রদ্রিগো বেনটাকুর গোল করে দলের ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।এ জয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে উরুগুয়ে। অবশ্য এখনো নকআউট পর্ব নিশ্চিত হয়নি তাদের। শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ১টি পয়েন্ট পেলেই নকআউট পর্বে খেলবে উরুগুয়ে।

এদিকে গতকাল সি গ্রুপের অন্য ম্যাচে যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়েছে পানামা। ২২ মিনিটে জেরি ব্যালোগুনের গোলে এগিয়ে গিয়েছিল যুক্তরাষ্ট্র। তবে ২৬ মিনিটে ব্ল্যাকম্যান ও ৮৩ মিনিটে ফায়ার্ডোর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পানামা। এ জয়ে নকআউট পর্বের আশা বাঁচিয়ে রেখেছে পানামা। শেষ ম্যাচে বলিভিয়াকে হারালেই শেষ আটে খেলতে পারে তারা। অবশ্য উরুগুয়ের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্র জিতলে জটিল হিসেবে পড়বে সি গ্রুপের দলগুলো। সে ক্ষেত্রে উরুগুয়ে, যুক্তরাষ্ট্র, পানামা-তিন দলেরই হবে ৬ পয়েন্ট করে। বাইলজ অনুযায়ী পয়েন্ট সমান হলে গোল ব্যবধান দেখা হবে। +৭ গোল ব্যবধান নিয়ে অনেক এগিয়ে আছে উরুগুয়ে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর