রবিবার, ৩০ জুন, ২০২৪ ০০:০০ টা

বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ

টি-২০ বিশ্বকাপের ফাইনালই শেষ হয়নি তখনো। অথচ তার আগেই পারফরম্যান্স বিচার করে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকম এ দল ঘোষণা করেছে। বাংলাদেশের স্পিনার রিশাদ হোসেন সেরা একাদশে জায়গা পেয়েছেন। অবাক হলেও সত্যি, দলের নেতৃত্বে ফাইনাল খেলা ভারত ও দক্ষিণ আফ্রিকার অধিনায়কের বদলে আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খানকে বিশ্বকাপের সেরা একাদশের অধিনায়ক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। রশিদের নেতৃত্বে বিশ্বকাপের কোনো আসরে প্রথমবারের মতো সেমিফাইনাল খেলেছে আফগানিস্তান। তাই তাঁকেই নেতৃত্বে রাখাটা সঠিক বলে উল্লেখ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

একাদশে সর্বোচ্চ তিনজন ক্রিকেটার আছেন ভারতের। এ ছাড়া অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের দুজন এবং ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একজন করে। সেরা একাদশে দুই ওপেনার হিসেবে আছেন রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড।

ওয়ান-ডাউনে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানকে রাখা হয়েছে। এরপর আছেন যুক্তরাষ্ট্রের অ্যারন জোন্স, হার্দিক পান্ডিয়া, স্পিন আক্রমণে রশিদ খান ও রিশাদ হোসেন। পেসারদের মধ্যে দক্ষিণ আফ্রিকার এনরিখ নর্কিয়া, যশপ্রীত বুমরাহ ও ফজলহক ফারুকি। দলে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কার কেউ সুযোগ পাননি।

সর্বশেষ খবর