সোমবার, ১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

নাটকীয় জয়ে শেষ আটে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

আগের দিন চ্যাম্পিয়ন ইতালি শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে। গতকাল রানার্সআপ ইংল্যান্ডও সেই পথে হাঁটা দিয়েছিল। কিন্তু ভাগ্য তাদের সহায় ছিল বলে তা আর হয়নি। স্লোভাকিয়াকে হারিয়ে ইউরো কাপের শেষ আটে জায়গা করে নিয়েছে ১৯৬৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। এগিয়ে থেকেও ইতিহাস লেখা হলো না স্লোভাকিয়ার। ১-২ গোলে হেরে ইউরো থেকে বিদায় নিল তারা।

ম্যাচের ২৫ মিনিটে ইংল্যান্ডের সমর্থকদের অবাক করে দিয়ে এগিয়ে যায় স্লোভাকিয়া। ইভান শারাঞ্জ গোল করে ইংল্যান্ডকে থমকে দেন। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধে শুরু থেকেই সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠে ইংল্যান্ড। আক্রমণের পর আক্রমণ করে প্রতিপক্ষের রক্ষণভাগ ভেঙে দেয়। তারপরও গোলের দেখা পাচ্ছিল না তারা। ইনজুরি টাইমের অন্তিমলগ্নে বেলিংহাম গোল করলে ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফিরে আসে। এর পর অতিরিক্ত ৩০ মিনিটের শুরুতে চমৎকার হেডে ইংলিশ অধিনায়ক কেইন হ্যারিকেইন ব্যবধান দ্বিগুণ করেন। তার গোলেই পিছিয়ে থাকা ইংল্যান্ড শেষ আটে জায়গা করে নেয়।

এদিকে রবিবার রাতে জার্মানি ২-০ গোলে ডেনমার্ককে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে। বিজয়ী দলের হ্যাভার্ড ও জামাল মুসিয়ালা গোল করেন।

সর্বশেষ খবর