রবিবার, ৭ জুলাই, ২০২৪ ০০:০০ টা

উইম্বলডনে ছুটছেন রাডুকানু

ক্রীড়া ডেস্ক

উইম্বলডনে ছুটছেন রাডুকানু

উইম্বলডনে আগে কখনো ফাইনাল খেলেননি এমা রাডুকানু। ফ্রেঞ্চ ওপেনে শিরোপাজয়ী এই ব্রিটিশ মেয়ে এবার আশা জাগাচ্ছেন। এরই মধ্যে নিশ্চিত করেছেন চতুর্থ রাউন্ড। তৃতীয় রাউন্ডে তিনি হারিয়েছেন নবম বাছাই মারিয়া সাক্কারিকে। সরাসরি সেটে ম্যাচটা তিনি জয় করেছেন ৬-২, ৬-৩ গেমে। রাডুকানু চতুর্থ রাউন্ডে মুখোমুখি হবেন লুলু সুনের।

উইম্বলডনে প্রতিটা মুহূর্তই উপভোগ করছেন এমা রাডুকানু। তৃতীয় রাউন্ড জয়ের পর এ ব্রিটিশ মেয়ে বলেন, ‘এখানে ম্যাচ জয় করা সত্যিই দারুণ ব্যাপার। সুন্দর এক অনুভূতি আসে। আর এই অনুভূতিটা আমি মনের কোণে ধরে রাখতে চাই।’ তিনি আরও বলেন, ‘আমি সব সময়ই নিজেকে প্রশ্ন করি, আর কতবার সেন্টার কোর্টে দর্শকদের সামনে খেলতে পারবে?’ এমা রাডুকানু উইম্বলডনে চতুর্থ রাউন্ড খেলেছেন ২০২১ সালে। ওটাই তার সেরা ফল। এবার কতদূর যাবেন তিনি!

এদিকে মেয়েদের এককে দ্বিতীয় বাছাই যুক্তরাষ্ট্রের মেয়ে কোকো গফ চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন। তিনি তৃতীয় রাউন্ডে হারিয়েছেন সোনিয়া কার্টালকে। ম্যাচটা গফ জয় করেছেন ৬-৪, ৬-০ গেমে। চতুর্থ রাউন্ডে গফ মুখোমুখি হবেন এমা নাভারোর। গতকাল তৃতীয় রাউন্ডে ওয়াকওভার পেয়েছেন চেক প্রজাতন্ত্রের মেয়ে বারবারা ক্রেজিকোভাও। এ ছাড়া জেলেনা অস্টাপেঙ্কো এবং কালিনস্কায়াও তৃতীয় রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন।

পুরুষ এককে তৃতীয় বাছাই কার্লোস আলকারাজ চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন। তিনি পাঁচ সেটের লড়াইয়ে তৃতীয় রাউন্ডে হারিয়েছেন ফ্রান্সেস টিয়াফোকে। ম্যাচটা আলকারাজ জয় করেন ৫-৭, ৬-২, ৪-৬, ৭-৬, ৬-২ গেমে। রবার্তো বওতিস্তা, গ্রিগর দিমিত্রভ, বেন শেলটনরাও চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন। গ্রিগর দিমিত্রভ হারিয়েছেন গায়েল মনফিলসকে।

 

 

সর্বশেষ খবর