সোমবার, ১৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সিংহাসন ধরে রাখলেন আলকারাজ

ক্রীড়া ডেস্ক

সিংহাসন ধরে রাখলেন আলকারাজ

উইম্বলডনে শিরোপা ধরে রাখলেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। গতকাল ফাইনালে তিনি সার্বিয়ান তারকা নোভাক জকোভিচকে তিন সেটের লড়াইয়ে ৬-২, ৬-২, ৭-৬ গেমে পরাজিত করেন। গত বছরও জকোভিচকে হারিয়ে উইম্বলডন জয় করেছিলেন আলকারাজ।

ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লাম ট্রফি জয় করলেন আলকারাজ। এর আগে তিনি একটি করে শিরোপা জয় করেন ইউএস ওপেন (২০২২), উইম্বলডন (২০২৩) ও ফ্রেঞ্চ ওপেনে (২০২৪)। এদিকে নোভাক জকোভিচ ক্যারিয়ারের ২৫ নম্বর গ্র্যন্ড স্লাম ট্রফি জয় করতে নেমেছিলেন গতকাল। তবে তিনি তারুণ্যের শক্তির কাছে হেরে গেলেন আবারও।

উইম্বলডনের নারী এককে নতুন রানি চেক প্রজাতন্ত্রের মেয়ে বারবারা ক্রেজিকোভা। গত পরশু ফাইনালে তিনি পরাজিত করেন ইতালির মেয়ে জেসমিন পাওলিনিকে। ট্রফি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের প্রয়াত কোচ ইয়ানা নভোতনাকে স্মরণ করলেন বারবারা। উইম্বলডনের ট্রফিটা তাকেই উৎসর্গ করেন। ইয়ানা নভোতনা ১৯৯৮ সালে উইম্বলডন জয় করেন। চেক প্রজাতন্ত্রের সাবেক এই তারকা ৪৯ বছর বয়সে ২০১৭ সালে পৃথিবী ছেড়ে যান। বারবারা ক্রেজিকোভার উত্থানের পেছনে ইয়ানার অবদান অনেক। এক সময় শখের বসেই টেনিস খেলতেন বারবারা। ইয়ানার পরামর্শেই প্রফেশনাল টেনিস খেলোয়াড় হয়ে ওঠেন তিনি। বারবারা উইম্বলডনের ট্রফি হাতে নিয়ে কোচের কথা স্মরণ করলেন। তিনি বলেন, ‘আমার মাথায় কেবল বার বারই ইয়ানার চিন্তা আসছিল। তাকে মিস করছিলাম খুব করে।’

সর্বশেষ খবর