রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কবে মাঠে ফিরবেন মেসি!

ক্রীড়া ডেস্ক

কবে মাঠে ফিরবেন মেসি!

কোপা আমেরিকার ফাইনালে কঠিন এক লড়াইয়ের পর কলম্বিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। চ্যাম্পিয়ন হওয়ার পর আর্জেন্টাইনরা উৎসবটাও শেষ করেছে। তবে শেষ হয়নি লিওনেল মেসির ইনজুরি। ফাইনালের ৬৩ মিনিটে মাটিতে লুটিয়ে পড়েন আর্জেন্টাইন তারকা। এর আগে প্রথমার্ধ্বে কলম্বিয়ার ডিফেন্ডার আরিয়াস ভয়ানকভাবে ফাউল করে মেসিকে আহত করেছিলেন। ফুলে ওঠা পা নিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন মেসি। অবশ্য ফাইনালের পর মেসির কান্না বদলে যায় হাসিতে। উৎসব করেন তিনি ট্রফি হাতে। তবে আর্জেন্টাইন তারকার পায়ের অবস্থা বেশ খারাপ হয়ে যায়। আর্জেন্টিনায় না গিয়ে তিনি ফেরেন ফ্লোরিডায়। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে।

বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। সেখানেও মেয়াদ শেষ হলে তিনি ইউরোপ ছেড়ে পাড়ি জমান আমেরিকায়। ইন্টার মায়ামিতে। এখানে তিনি পা রাখতেই আমেরিকান ফুটবলে (ওদের ভাষায় সকার) রাতারাতি বিপ্লব ঘটে যায়। বেসবল, বাস্কেটবল আর রাগবির দাপটে ফুটবল সেখানে আগে কখনো মাথা তুলে দাঁড়াতে পারেনি। তবে মেসির আগমন সবকিছুই বদলে দিয়েছিল। ইন্টার মায়ামির ভক্তের সংখ্যা হু হু করে বেড়ে যায়। তার পর ক্লাবের ইতিহাসে প্রথম ট্রফি জিতে সেই সংখ্যাটা আরও বহু গুণে বাড়িয়ে দেন মেসি। ইন্টার মায়ামি জয় করে কাপ শিরোপা। সেই মেসি এখন ইনজুরিতে আক্রান্ত। তাকে নিয়ে সমর্থকদের দুশ্চিন্তার শেষ নেই। কবে ফিরবেন মেসি! মাঠে কবে দেখা যাবে তাকে!

ইন্টার মায়ামির আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো বলেছেন, ‘আরও বেশ কিছু পরীক্ষা করতে হবে পরিস্থিতির গুরুত্ব বোঝার জন্য। সেসব পরীক্ষার ফল পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে তাকে (মেসিকে)।’ আর্জেন্টাইন তারকাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি নন কোচ। পূর্ণ ফিট হওয়ার পরই কেবল তাকে মাঠে নামার অনুমতি দেবেন মার্টিনো। এদিকে লিওনেল মেসি তার ভক্তকুলকে ধন্যবাদ জানিয়েছেন। ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর মেসির সুস্থতা কামনা করে অনেকেই বার্তা পাঠিয়েছেন। মেসি বলেন, ‘যারা মেসেজ এবং শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন আমি তাদের সবাইকে ধন্যবাদ দিতে চাই। আমি ভালো আছি। ঈশ্বরকে ধন্যবাদ। আশা করি শিগগিরই আমি মাঠে নামতে পারব। আর আমি যা করতে পছন্দ করি তা করতে পারব।’ ইন্টার মায়ামির গত ম্যাচে দর্শক ছিলেন মেসি। আগামী ম্যাচেও দর্শকই থাকবেন তিনি। কবে মাঠে ফিরবেন মেসি, তা এখনো নিশ্চিত নয়। কেবল ইন্টার মায়ামিই নয়, আর্জেন্টিনাও মেসির সুস্থতার অপেক্ষায় আছে। সামনেই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ আছে আর্জেন্টিনার। সেই ম্যাচে মেসিকে চান লিওনেল স্কালোনি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর