বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

স্পেনের জয় আর্জেন্টিনার ড্র

অলিম্পিকে ফুটবল

ক্রীড়া ডেস্ক

স্পেনের জয় আর্জেন্টিনার ড্র

শুরু হয়ে গেল অলিম্পিকের মহাযজ্ঞ। গতকাল ফুটবল ও রাগবি দিয়ে শুরু হয়েছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। ফ্রান্সের রাজধানী প্যারিসে কাল আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে অলিম্পিকের। ৩২টি খেলার ৩২৯টি ইভেন্টে ২০৬টি দেশের ক্রীড়াবিদরা লড়াই করবেন এবারের অলিম্পিকে। গতকাল রাগবিতে ফেবারিট অস্ট্রেলিয়া জিতলেও অঘটন ঘটেছে ফুটবলে।

কিছুদিন আগে আর্জেন্টিনা জয় করেছে কোপা আমেরিকা। ফাইনালে তারা হারিয়েছে কলম্বিয়াকে। অন্যদিকে ইউরো কাপে চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। তারা ফাইনালে হারায় ইংল্যান্ডকে। গতকাল দুই মহাদেশের দুই চ্যাম্পিয়ন দেশের অলিম্পিক দল খেলতে নামে। স্পেন মুখোমুখি হয় উজবেকিস্তানের। অন্যদিকে আর্জেন্টিনা খেলতে নামে মরক্কোর সঙ্গে। স্পেন উজবেকিস্তানের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আর্জেন্টিনা। তারা মরক্কোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে। বি গ্রুপে আর্জেন্টিনা পরের দুই ম্যাচে খেলবে ইরাক ও ইউক্রেনের সঙ্গে। অন্যদিকে স্পেন পরের দুই ম্যাচে সি গ্রুপে খেলবে মিসর ও ডমিনিকান রিপাবলিকের সঙ্গে।

গতকাল ফুটবলে না পারলেও রাগবিতে দারুণ জয় পেয়েছে আর্জেন্টিনা। তারা কেনিয়াকে ৩১-১২ ব্যবধানে হারিয়ে পুল বি’তে শীর্ষে অবস্থান করছে। এই পুলে অস্ট্রেলিয়া ২১-১৪ ব্যবধানে হারিয়েছে সামোয়াকে। কোয়ার্টার ফাইনাল খেলতে হলে আর্জেন্টিনাকে সামনের ম্যাচে সামোয়ার বিপক্ষেও জিততে হবে। অবশ্য কেনিয়ার চেয়ে বেশ শক্তিশালী দল সামোয়া।

আজ অলিম্পিকে ফুটবল ও রাগবির পাশাপাশি লড়াই হবে আর্চারি ও হ্যান্ডবলে। আর্চারিতে লড়াই করবেন বাংলাদেশের সাগর ইসলামও। ফুটবলে মেয়েদের লড়াই হবে আজ। এ ছাড়া হ্যান্ডবলে মুখোমুখি হবে স্লোভেনিয়া-ডেনমার্ক, নেদারল্যান্ডস-অ্যাঙ্গোলা, স্পেন-ব্রাজিল ও জার্মানি-দক্ষিণ কোরিয়া। মেয়েদের ফুটবলে আজ বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের মেয়েরা খেলবে জাপানের বিপক্ষে। এ ছাড়া জার্মানি-অস্ট্রেলিয়া, ফ্রান্স-কলম্বিয়া এবং কানাডা-নিউজিল্যান্ডও খেলতে নামছে আজ।

 

 

সর্বশেষ খবর