বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

দুই দিনের ম্যাচ দিয়ে অনুশীলন শুরু

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তান সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে নাজমুল, মুমিনুলদের অনুশীলনের আয়োজন করেছে বিসিবি। কিন্তু দেশের উদ্ভূত পরিস্থিতিতে ২০ জুলাই পূর্বনির্ধারিত অনুশীলন শুরু হতে পারেনি। দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে অনুশীলন। ম্যাচে কোন কোন ক্রিকেটার খেলবেন এখনো নিশ্চিত নয়। আজকালের মধ্যে নাজমুলসহ ঢাকায় অবস্থানরত ক্রিকেটাররা যোগ দেবেন ক্যাম্পে। টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরাসিংহে ছাড়া কোচিং স্টাফের বাকি সবাই দলের সঙ্গে যোগ দিয়েছেন। চট্টগ্রামে অবস্থান করছেন বোলিং কোচ আন্দ্রে অ্যান্ডারসন, ব্যাটিং কোচ ডেভিড হেম্প ও নিক পোথাস। ৩০ জুলাইয়ের মধ্যে যোগ দেবেন হাথুরাসিংহে। স্থানীয় প্রশাসনের সহায়তায় গতকাল মাঠে রানিং, স্ট্রেচিং করেন ক্রিকেটাররা। পূর্ণ নিরাপত্তায় আজ অনুশীলন করবেন ক্রিকেটাররা। পাকিস্তান সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং করাচিতে দ্বিতীয় টেস্ট ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর।

বিভিন্ন দেশের টি-২০ টুর্নামেন্ট খেলতে দেশের বাইরে ছিলেন সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। শরিফুল আগেই দেশে ফিরেছেন। সাকিব ছাড়া গতকাল দেশে ফিরেন তিন ক্রিকেটার-তাসকিন, মুস্তাফিজ ও তাওহিদ। যুক্তরাষ্ট্র মেজর লিগ খেলতে সেখানে রয়ে গেছেন সাকিব। লঙ্কা প্রিমিয়ার লিগে তাসকিন খেলেন কলম্বো স্ট্রাইকার্স, মুস্তাফিজ ও তাওহিদ খেলেন ডাম্বুলা সিক্সার্স এবং শরিফুল খেলেছেন ক্যান্ডি ফ্যালকন্সের পক্ষে।

আজ ও কাল প্রস্তুতি ম্যাচের পর ২৭ ও ২৮ দুই দিন বিরতি। এরপর ২৯, ৩০ ও ৩১ জুলাই তিন দিনের ম্যাচ। প্রস্তুতি ম্যাচ শেষে চট্টগ্রাম পর্ব শেষ। ৩ আগস্ট শুরু হবে ঢাকায় অনুশীলন। দুটি টেস্ট খেলতে ১৭ আগস্ট পাকিস্তান যাবে বাংলাদেশ। অবশ্য এর আগেও পাকিস্তান যেতে পারেন নাজমুলরা। অবশ্য ৬ আগস্ট দুটি চার দিনের ও ৩টি ওয়ানডে খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ ‘এ’ দল। ‘এ’ দলের সঙ্গে জাতীয় দলের ৩-৪ ক্রিকেটার আগেই সেখানে যেতে পারেন।  

সর্বশেষ খবর