শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪ ০০:০০ টা

দুই ঘণ্টা পর জানা গেল হেরেছে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

দুই ঘণ্টা পর জানা গেল হেরেছে আর্জেন্টিনা
প্রায় দুই ঘণ্টা পর দুই দলের ফুটবলাররা ফের মাঠে প্রবেশ করেন। এবার আর দর্শক নেই মাঠে। ক্লোজড ডোর ম্যাচে নামতেই রেফারি ভিএআর দেখে এসে বললেন, আর্জেন্টিনার আগের গোলটি অফসাইডের কারণে বাতিল করা হলো

অলিম্পিক ফুটবলে মুখোমুখি আর্জেন্টিনা-মরক্কো। গত পরশু রাতে অনুষ্ঠিত ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটের পর ১৫ মিনিট যোগ করা হয়। অতিরিক্ত মিনিটের ১৬তম মিনিটে গোল করে আর্জেন্টিনা। ম্যাচটা ২-২ সমতায় আসে। এ সময়ই মরক্কোর সমর্থকরা মাঠে প্রবেশ করে। তারা খেলা অতিরিক্ত সময়েরও পরে চলার কারণে ক্ষেপে যায়। মাঠে নিক্ষেপ করে বোতল। এ সময় দুই দলের ফুটবলাররাই মাঠ ছেড়ে যায়। সবাই ভাবে, ম্যাচটা শেষ হয়েছে ২-২ সমতায়। অলিম্পিকের ওয়েবসাইটেও এই ফল প্রকাশ করা হয়। এই ঘটনার প্রায় দুই ঘণ্টা পর দুই দলের ফুটবলাররা ফের মাঠে প্রবেশ করেন। এবার আর দর্শক নেই মাঠে। ক্লোজড ডোর ম্যাচে নামতেই রেফারি ভিএআর দেখে এসে বললেন, আর্জেন্টিনার আগের গোলটি অফসাইডের কারণে বাতিল করা হলো। বিস্ময়ের ঘোর তখনো কাটেনি আর্জেন্টাইনদের। এরপর ৩ মিনিট ১৫ সেকেন্ড খেলা চালিয়ে ম্যাচটা শেষ করেন রেফারি নাইবার্গ। এই ঘটনার পর ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানিয়েছে আর্জেন্টিনা। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি তাপিয়া দুই ঘণ্টা পর আবার ম্যাচটি শুরু করার ঘটনা সম্পর্কে বলেন, ‘এটা টুর্নামেন্টের নিয়মের বরখেলাপ।’ তার মতে, ম্যাচটা পরিত্যক্ত করা উচিত ছিল। আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাচেরানো বলেন, ‘এমন ঘটনা পাড়ার টুর্নামেন্টেও ঘটে না।’ ইনস্টাগ্রামে বিস্ময় প্রকাশ করে মেসি লিখেছেন, ‘অবিশ্বাস্য।’ সারা বিশ্বেই এমন ঘটনায় তোলপাড়।

এদিকে অলিম্পিক ফুটবলে গত বুধবার গভীর রাতে জয় পেয়েছে স্বাগতিক ফ্রান্স। তারা এ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। এ ছাড়াও এ গ্রুপে জয় পেয়েছে নিউজিল্যান্ড। তারা ২-১ গোলে হারিয়েছে গিনিকে। বি গ্রুপে ইরাক ২-১ গোলে ইউক্রেনকে হারিয়েছে। ডি গ্রুপে দারুণ জয় পেয়েছে জাপান। তারা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে প্যারাগুয়েকে। গোল শূন্য ড্র করেছে মিসর-ডমিনিকান রিপাবলিক।

সর্বশেষ খবর