রবিবার, ২৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

২ গোলে পিছিয়ে থেকেও জয় বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

২ গোলে পিছিয়ে থেকেও জয় বাংলাদেশের

প্রীতি ম্যাচে জয় নিশ্চিত হওয়ার পর বাংলাদেশ নারী ফুটবলারদের উচ্ছ্বাস -বাফুফে

জয় দিয়ে ভুটান সফর শেষ করল সাবিনা খাতুনের নেতৃত্ব দেওয়া বাংলাদেশ। তবে দ্বিতীয় বা শেষ প্রীতি ম্যাচ জিততে ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশ নারী জাতীয় দলকে। স্বাগতিক ভুটানকে প্রথম ম্যাচে পিছিয়ে থেকেও ৫-১ গোলে হারায় বাংলাদেশ। গতকাল ব্যবধান ছিল ৪-২। তবে প্রথমে ২ গোলে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। প্রথমার্ধে ম্যাচ ২-২ ড্র ছিল। থিম্পুতে অনুষ্ঠিত এ ম্যাচে শুরু থেকে স্বাগতিকদের বেশ আক্রমণাত্মক মনে হয়েছিল। অবশ্য বাংলাদেশ রিলাক্সে থাকায় ভুটান আক্রমণ চালানোর সুযোগ পায়। প্রথম ম্যাচে বড়ু ব্যবধানে জেতার পর দ্বিতীয় ম্যাচে ভুটানকে গুরুত্ব দেয়নি। তা ছাড়া সামনে সাফ চ্যাম্পিয়নশিপ বলে সাবিনারা তেমন ঝুঁকি নিয়েও খেলছিলেন না।

১৪ মিনিটে এগিয়ে যায় ভুটান। সতীর্থের আড়াআড়ি ক্রস থেকে জালে বল জড়ান দেকি লেহাজোম। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। বক্সে বাঁ প্রান্ত থেকে লেহাজোমের নেওয়া কোনাকুনি শট রূপনা চাকমার বদলে গোলে দাঁড়ানো মিলিয়া আক্তারের হাত ছুঁয়ে বল জালে যায়। ২ গোলে পিছিয়ে থেকেও মানসিকভাবে ভেঙে পড়েনি বাংলাদেশ। ৩৪ মিনিটে অধিনায়ক সাবিনা খাতুন ১ গোল শোধ করেন। ৬ মিনিট পর ম্যাচে সমতা ফেরান প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা সাগরিকা।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ চেনারূপে ফেরে। ভুটানের রক্ষণভাগে ফাটল ধরিয়ে আক্রমণ চালায়। ৬২ মিনিটে ঋতুপর্ণা চাকমা গোল করে বাংলাদেশকে ৩-২-এ এগিয়ে রাখেন। ৮৬ মিনিটে আবারও গোল করে দেশের জয় নিশ্চিত করেন ঋতু।

 

 

সর্বশেষ খবর