রবিবার, ২৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ম্যাচের নিয়ন্ত্রণে হাইপারফরম্যান্স ইউনিট

ক্রীড়া প্রতিবেদক

প্রথম চার দিনের ম্যাচের ধাক্কা সামলে নিয়েছে হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিট। দ্বিতীয় চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষে ম্যাচের যে চিত্র, তাতে চালকের আসনে বসেছে মাহামুদুল হাসান জয়ের এইচপি। দিন শেষে পাকিস্তান শাহীন্স বা পাকিস্তান ‘এ’র চেয়ে এগিয়ে রয়েছে ১৬৩ রানে। দুই অপরাজিত ব্যাটার অধিনায়ক জয় ও আইচ মন্ডল আজ ব্যাটিং করবেন। প্রথম ইনিংসে এইচপির সংগ্রহ ২৫৮। শাহীন্সের সংগ্রহ ১৭৯ রান। ৭৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে এইচপির সংগ্রহ ৩ উইকেটে ৮৪ রান। এইচপিকে ম্যাচে ফিরিয়েছেন দুই পেসার রিপন মন্ডল ও রেজাউর রহমান সোহাগ এবং বাঁ হাতি স্পিনার হাসান মুরাদ। ডারউইনের মারারা ওভালে প্রথম দিন শাহীন্স শেষ করেছিল ২ উইকেটে ৩৯ রান তুলে। সেখান থেকে বড়ু ধরনের কোনো স্কোর করতে পারেনি দলটি। রেজাউর ও রিপনের গতি, বাউন্স ও সুইংয়ে নাকার হয়ে পরে। একপর্যায়ে ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে। সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে বিপর্যয় রোধ করেন তাইয়াব তাহির ও কামরান গুলাম। দুজনে যোগ করেন ৭৮ রান। দলীয় ১৪৭ রানে গুলামকে উইকেটরক্ষক মাহিদুল অঙ্কনের গ্লাভসবন্দি করেন রেজাউর। ৭৫ বলে ৪৮ রানের ইনিংসটিতে ছিল ৮টি চার ও একটি ছক্কা। তাহিরকে লেগ বিফোর করেন রিপন। গুলামের আউটের পরের ৩২ রানে গুটিয়ে যায় পাকিস্তান শাহীন্স। এইচপির পক্ষে রেজাউর ৩৩ রানে ৩টি ও রিপন ৭১ রানের খরচে নেন ৪ উ্ইকেট। মারুফ মৃধা নেন একটি ও মুরাদ নেন ২ উইকেট। ৭৯ রানে এগিয়ে এইচপির দুই ওপেনার ব্যাটিংয়ে নামেন পারভেজ ইমন ও জয়। ইমন ৭ রান করেন। জয় ৩৯ রানে অপরাজিত রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ এইচপি : প্রথম ইনিংস, ২৫৮/১০ ও দ্বিতীয় ইনিংস, ৮৪/৩, ২৭ ওভার (পারভেজ ইমন ৭, মাহামুদুল হাসান জয় ৩৯*, অমিত মজুমদার ২৫, হাসান মুরাদ ০, আইচ মোল্লা ৮*। শাহজাদ ৩/৬৯, কাশিফ ২/২১, আলি ০/৬৩, আকরাম ২/৮৭, গুলাম ২/৬)।

পাকিস্তান শাহীন্স : প্রথম ইনিংস : ১৭৯/১০, ৬৭.২ ওভার (সাহিবজাদা ৪, হাসিব ১৮, ওমাইর ৭, আলি ৩, উমার ২৫, তাহির ৩০, গুলাম ৪৮, ইরফান ৯, শাহজাদ ১৬, কাশিফ ১, আকরাম ০*। রিপন ৪/৭১, মারুফ ১/৩১, সোহাগ ৩/৩৩, হাসান ২/৩২)।

 

সর্বশেষ খবর