শিরোনাম
শনিবার, ৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

পাকিস্তান সিরিজের প্রস্তুতি শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক

টি-২০ বিশ্বকাপের পর সিডনিতে পরিবারের কাছে যান টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরাসিংহে। ১৭ জুলাই ঢাকায় ফেরার কথা ছিল। কিন্তু বিমানের টিকিট জটিলতায় আসতে পারেননি। ২৫ জুলাই আসেননি দেশের উদ্ভূত পরিস্থিতিতে। অবশেষে গতকাল ঢাকায় এসেছেন এবং যোগ দিয়েছেন দলের সঙ্গে। পাকিস্তান সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করবেন আজ। সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটাররা ১৬০০ মিটার দৌড়াবেন।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে বাংলাদেশ ১৭ আগস্ট পাকিস্তান যাচ্ছে। রাওয়ালপিন্ডিতে ২১-২৫ আগস্ট প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট করাচিতে অনুষ্ঠিত হবে। সফরের জন্য নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এখনো স্কোয়াড ঘোষণা করেনি বিসিবি। অবশ্য জাতীয় দলের ক্রিকেটার ও এইচপির ক্রিকেটারদের নিয়ে ২৫ জুলাই চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে অনুশীলন শুরু হয়েছে। তবে বাধাগ্রস্ত হয়েছে কোটা সংস্কার আন্দোলনে। এর মধ্যেই পূর্ণ নিরাপত্তা নিয়ে বিশেষ ব্যবস্থায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। আজ পূর্ণ মাত্রায় অনুশীলন শুরু করবে। নতুন করে যে পরিস্থিতির তৈরি হয়েছে, তাতে অনুশীলন বাধাগ্রস্ত হতে পারে।

চলতি ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ ৮টি টেস্ট খেলবে। পাকিস্তান সিরিজের পর ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে। এরপর আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তানে খেলবে আট জাতির চ্যাম্পিয়ন্স লিগ। চ্যাম্পিয়ন্স ট্রফির দলের পরিকল্পনা কেমন হবে, ঢাকায় পা রাখার আগে টাইগার কোচ হাথুরাসিংহে জানিয়ে দিয়েছেন বিসিবিকে।

কোচের পরিকল্পনার কথাটি জানান বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে কী করতে হবে, সেটার একটা দিকনির্দেশনা দিয়েছেন কোচ। সেই নির্দেশনা মোতাবেক আমাদের নির্বাচক প্যানেল এবং টিম ম্যানেজমেন্ট কাজ করছেন। যেহেতু ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট, এখনো সময় আছে। কতজনের স্কোয়াড হবে, কোন কোন খেলোয়াড় থাকবেন, এটা কোচ পরিকল্পনা করবেন।’

সর্বশেষ খবর