শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
রিয়ালে কিলিয়ান এমবাপ্পে

অভিষেকেই গোল অভিষেকেই শিরোপা

ক্রীড়া ডেস্ক

অভিষেকেই গোল অভিষেকেই শিরোপা

উয়েফা সুপার কাপের ফাইনালে ইতালিয়ান ক্লাব আটলান্টাকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। গত বুধবার ওয়ারশ ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ফাইনালে রিয়াল মাদ্রিদের পক্ষে একটি গোল করেন অভিষিক্ত ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। এ ছাড়া একটি গোল করেন ফেডেরিকো ভালভার্দে।

বিশ্বকাপজয়ী ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের দিকেই দৃষ্টি ছিল সবার। তিনি কেমন করবেন, তাই ছিল দেখার বিষয়। তবে নিজের নামের প্রতি সুবিচার করলেন এমবাপ্পে। অভিষেক ম্যাচেই গোল করলেন। পাশাপাশি অভিষেক ম্যাচেই জয় করলেন দারুণ এক ট্রফি। এক ম্যাচ খেলেই রিয়াল সমর্থকদের প্রিয় তারকা হয়ে উঠলেন তিনি।

উয়েফা সুপার কাপ জয়ের পর কিলিয়ান এমবাপ্পে বললেন, ‘দারুণ এক রাত এটি। আমার জন্যও অসাধারণ এক মুহূর্ত। এই জার্সি গায়ে চাপিয়ে এই ক্লাবের প্রতীক বুকে নিয়ে এই সমর্থকদের জন্য মাঠে নামার এ মুহূর্তটির জন্য অনেক অনেক দিন ধরে অপেক্ষা করছিলাম।’ অবশ্য ব্যক্তিগত সাফল্যের চেয়ে দলীয় সাফল্যকেই বেশি প্রাধান্য দেন এমবাপ্পে। তিনি বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমরা শিরোপা জিতেছি, মাদ্রিদে এমন জয়ই সবসময় কাম্য। আমি খুবই খুশি। গোল করেও খুব ভালো লাগছে। আমার মতো একজন স্ট্রাইকারের জন্য এটা গুরুত্বপূর্ণ। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার অবশ্যই এই দলের হয়ে খেলতে পারা।’ রিয়াল মাদ্রিদে এমবাপ্পের সতীর্থ ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়ুস জুনিয়র এবং ইংল্যান্ডের জুড বেলিংহ্যাম। সুপার কাপে এমবাপ্পের গোলে অ্যাসিস্ট করেন বেলিংহ্যাম। অপর গোলে অ্যাসিস্ট করেন ভিনিসয়ুস জুনিয়র। দুই সতীর্থ সম্পর্কে এমবাপ্পে বলেন, ‘তারা দুজন দুর্দান্ত ফুটবলার। তবে সব পজিশনেই দারুণ সব ফুটবলার আছে আমাদের। এ দলের সঙ্গে খেলতে পেরে আমি খুশি। আমরা অবশ্যই আরও উন্নতি করব। সবে তো শুরু। আজকে প্রথম পদক্ষেপটা দারুণ ইতিবাচক হলো।’ ম্যাচের পর রিয়াল তারকা জুড বেলিংহ্যামও প্রশংসা করেছেন এমবাপ্পের। তিনি বলেন, ‘সে এমন একজন ফুটবলার, যে নিজের ইতিহাস নিজেই লিখতে জানে। সব সময়ই সে দলের জন্য নিজেকে মেলে ধরে এবং আজকেও (বুধবার) তা করেছে।’

 

 

সর্বশেষ খবর