সোমবার, ১৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ফ্লিককে লেবানডস্কির উপহার

ক্রীড়া ডেস্ক

ফ্লিককে লেবানডস্কির উপহার

বার্সেলোনার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন হ্যান্সি ফ্লিক। আপাতত দুই বছরের চুক্তিতে আবদ্ধ হয়েছেন তিনি। গত শনিবার লা লিগায় তার অধীনে প্রথম ম্যাচ খেলল বার্সেলোনা। সেই ম্যাচে ফ্লিককে জয় উপহার দিলেন রবার্ট লেবানডস্কি। পোলিশ এই তারকার দুই গোলে বার্সেলোনা ২-১ ব্যবধানে পরাজিত করেছে ভ্যালেন্সিয়াকে। পুরনো গুরু ফ্লিককে শুরুতেই দারুণ উপহার দিলেন পোলিশ তারকা।

বায়ার্ন মিউনিখে রবার্ট লেবানডস্কি ছিলেন হ্যান্সি ফ্লিকের সেরা অস্ত্র। ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত বায়ার্নের কোচ ছিলেন ফ্লিক। সে সময় বায়ার্ন মিউনিখ বুন্দেসলিগা, চ্যাম্পিয়ন্স লিগ, জার্মান কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপসহ মোট ৭টি ট্রফি জয় করে। ২০২১ সালে ফ্লিক চলে যান জার্মানির জাতীয় দলের দায়িত্বে। পরের বছরই লেবানডস্কি চলে আসেন বার্সেলোনায়। পুরনো সেই জুটির আবারও দেখা হলো। এবার বার্সেলোনায়। গত মৌসুমে বার্সেলোনা ছিল শিরোপাশূন্য। লা লিগা জয় করেছে ২০২২-২৩ মৌসুমে। চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারছে না ৯ বছর ধরে। জাভি হার্নান্দেজ হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু পারেননি। এবার হ্যান্সি ফ্লিক কি বার্সেলোনার পতন ঠেকাতে পারবেন! অবশ্য তার হাতে দারুণ কিছু ফুটবলার রয়েছে। লেবানডস্কি ছাড়াও এই দলে আছেন লামিন ইয়ামাল, রাফিনহা, ফেরান টোরেসদের মতো তরুণ তারকা। ভ্যালেন্সিয়ার মাঠ থেকে জয় নিয়ে বাড়ি ফিরেছেন এই তরুণরাই। লেবানডস্কির একটা গোলে অ্যাসিস্ট করেছেন ইয়ামাল।

বার্সেলোনায় আরও একজন ফ্লিকের সাবেক শিষ্য। তিনি ইলকে গুন্ডোগান। জার্মানির জাতীয় দলে ফ্লিকের অধীনে অধিনায়ক ছিলেন গুন্ডোগান। এবার বার্সেলোনাতেও তাকে ভালোভাবে কাজে লাগাতে চান ফ্লিক। অবশ্য গুঞ্জন চলছে, জার্মান এই ফুটবলার বার্সেলোনা ছেড়ে চলে যেতে পারেন। কোচ ফ্লিক চেষ্টা করছেন তাকে ক্লাবে ধরে রাখতে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর