শিরোনাম
বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

গ্রুপ চ্যাম্পিয়নের লড়াই বাংলাদেশ-নেপালের

অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ম্যাচ জিতেই সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপ থেকে নেপালও শেষ চারে জায়গা করে নিয়েছে। টানা দুই ম্যাচ হেরে শ্রীলঙ্কা বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। আজ ললিতপুর আনফা কমপ্লেক্সে বাংলাদেশের যুবারা গ্রুপ চ্যাম্পিয়ন হতে লড়বে স্বাগতিক নেপালের বিপক্ষে। যারা জিতবে ‘বি’ গ্রুপের রানার্সআপের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে। ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, মালদ্বীপ ও ভুটান। কোচ মারুফুল হক এক সময়ে জাতীয় দলের হেড কোচ ছিলেন। এখন অনূর্ধŸ-২০ দলের। যুব সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের লক্ষ্য শিরোপা। শ্রীলঙ্কাকে হারানোর পর সেই টার্গেটের কথা জানিয়েছেন মারুফ।

বাংলাদেশের সেমিতে খেলা কোনো চমক নয়। জুনিয়র লেভেলে শ্রীলঙ্কা শক্তিশালী দল নয় বলে অনেকে নিশ্চিত ছিল ‘এ’ গ্রুপ থেকে বাংলাদেশ ও নেপালই শেষ চারে জায়গা করে নেবে। কেউ কেউ আজকের ম্যাচকে ফাইনালের ড্রেস রিহার্সেলও বলছে। কেননা এ দুটি দেশেরও ফাইনাল খেলার সম্ভাবনা রয়েছে।

তবে অন্য গ্রুপে ভারত রয়েছে এ তালিকায়। প্রথম ম্যাচে তারা ১-০ গোলে ভুটানকে হারায়।

জাতীয় দল সাফ চাম্পিয়নশিপে একবার চ্যাম্পিয়ন হলেও বয়সভিত্তিক সাফে বাংলাদেশ ভালোই খেলছে। এবার অনূর্ধ্ব-২০ দল চ্যাম্পিয়ন হলে ফুটবলে কিছুটা হলেও আলো জ্বলবে। তবে শেষ পর্যন্ত পারবে কি না তা দেখার বিষয়। কেননা ভারত ও নেপাল শক্তিশালী দল। তাদের টপকিয়ে চ্যাম্পিয়ন হওয়াটা চাট্টিখানি কথা নয়। সেমিফাইনাল জিতলে তারপর ফাইনাল। এরপর শিরোপার আশা।

সর্বশেষ খবর