বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বিসিবি থেকে দুর্জয়ের পদত্যাগ

ক্রীড়া প্রতিবেদক

বিসিবি থেকে দুর্জয়ের পদত্যাগ

আওয়ামী লীগ সরকার পতনের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোনো কার্যক্রমে নেই নাঈমুর রহমান দুর্জয়। তিনি দেশে আছেন না গা-ঢাকা দিয়েছেন তা নিয়ে জল্পনা কল্পনার শেষ ছিল না। নাজমুল হাসান পাপনের জায়গায় বিসিবির নতুন সভাপতি হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। সভাপতি হওয়ার পর তিনি বোর্ড মিটিং করলেও দুর্জয়কে সেখানে দেখা যায়নি। অবশেষে নীরবতা ভেঙে দুর্জয় বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন। গতকাল তারই এক ঘনিষ্ঠ বিসিবির এক পরিচালক জানান, দুর্জয় স্বেচ্ছায় পদ থেকে সরে দাঁড়িয়েছেন। পদত্যাগের আগে তিনি তিন মেয়াদে দায়িত্ব পালন করেছেন। যদিও সর্বশেষ তৃতীয়বার মেয়াদ পূর্ণ হওয়ার আগেই সরে দাঁড়ালেন। এ সময় তিনি বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। এ দায়িত্ব থাকাবস্থায় দুর্জয় দেশে ক্রিকেট উন্নয়নে কোনো কাজ করেছিলেন কি না তা জানা যায়নি।

এর আগে বিসিবির পরিচারক পদ থেকে পদত্যাগ করেন পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) মনোনীত পরিচালক ছিলেন জালাল। এনএসসি থেকে আরেক মনোনীত পরিচালক ছিলেন দেশ নন্দিত ক্রিকেট সংগঠক আহমেদ সাজ্জাদুর আলম ববি। অবশ্য স্বেচ্ছায় তিনি পদত্যাগ না করায় শেষ পর্যন্ত তাকে অপসারণ করা হয়। যা নিয়ে ক্রীড়াঙ্গনে বিতর্ক রয়েছে।

দুর্জয় ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক ছিলেন। ২০০০ সালে তার নেতৃত্বে ঢাকায় বাংলাদেশ প্রথম টেস্টে মুখোমুখি হয় ভারতের বিপক্ষে। আইসিসি ট্রাফিতেও দুর্জয় ছিলেন জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার। ঢাকা আবাহনী, মোহামেডান ছাড়াও বেশ কয়েকটি ক্লাবে তিনি খেলেছেন।

 

সর্বশেষ খবর