শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

১০০ কোটির মাইলফলক ক্রিস্টিয়ানো রোনালদোর

ক্রীড়া ডেস্ক

১০০ কোটির মাইলফলক ক্রিস্টিয়ানো রোনালদোর
শুধু খেলোয়াড় নন, বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে ১ বিলিয়ন বা ১০০ কোটি অনুসারীর মাইলফলক স্পর্শ করেছেন পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ফুটবলার।

৯৯ গোল পেলেই ক্রিস্টিয়ানো রোনালদো ১ হাজার গোলের মালিক হবেন। তা অনেকটাই অসম্ভব। কেননা ৯৯ গোল পেতে হলে তাকে কত ম্যাচ খেলতে হবে তা বলা মুশকিল। এতদিনে পারফরম্যান্স ধরে রাখা বা অবসরের ঘোষণা দিতে পারেন বিশ্ব ফুটবলে পর্তুগালের সফল এ তারকা। তবে ৯০০ গোলের মালিক তিনি একাই। মাঠে ইতিহাস গড়ার পর বাইরেও রেকর্ডের খাতায় নাম লিখলেন রোনালদো। সামাজিক যোগাযোগমাধ্যমেও গড়লেন বিশ্ব রেকর্ড। শুধু খেলোয়াড় নন বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে ১ বিলিয়ন বা ১০০ কোটি অনুসারীর মাইলফলক স্পর্শ করেছেন পাঁচ বার ব্যালন ডি’অর জয়ী ফুটবলার।

পরশু রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে এই আনন্দের সংবাদ নিজেই জানিয়েছেন রোনালদো। শিরোনামে লিখেছেন ১০০ কোটির স্বপ্ন, একটি যাত্রা। পোস্টে লিখেছেন, আমরা ইতিহাস সৃষ্টি করেছি ১ বিলিয়ন (১০০ কোটি) অনুসারী। এটি শুধু একটি সংখ্যার চেয়েও বেশি, এটি আমাদের ভাগাভাগি করে নেওয়ার আবেগ, উদ্যম, খেলার প্রতি ভালোবাসা এবং এর বাইরে আরও অনেক কিছু।

এত বড় মাপের খেলোয়াড় হয়েও রোনালদোর জীবনে বড় আফসোস হলো তার দেশ পর্তুগালকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে যেতে পারেননি। ২০২৬ বিশ্বকাপে পর্তুগালের জার্সিতে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তাই আফসোসটা নিয়েই বিদায় নিতে হবে তাকে। অনেকেই বলেন রোনালদোর মতো আরও তিন চারজন খেলোয়াড় যদি পর্তুগাল দলে থাকত তা হলে ফাইনাল নয়, দেশটি বিশ্বকাপও জিতে নিতে পারত।

সর্বশেষ খবর