বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

চ্যাম্পিয়ন রিয়ালের কষ্টের জয়

ক্রীড়া ডেস্ক

চ্যাম্পিয়ন রিয়ালের কষ্টের জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নতুন ফরম্যাটের লড়াই শুরু হয়ে গেছে। প্রথম দিনেই জয় পেয়েছে ফেভারিটরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে জার্মান ক্লাব স্টুটগার্টকে। ম্যাচের ৪৬ মিনিটে কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। তবে ৬৮ মিনিটে উনদাবের গোলে সমতায় ফেরে স্টুটগার্ট। এর পর রুডিগার ৮৩ মিনিটে গোল করে রিয়ালকে ফের এগিয়ে দেন। ম্যাচের যোগ করা সময়ে (৯০+৫) ব্রাজিলিয়ান তরুণ এন্ডরিকের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে প্রথম ম্যাচে বেশ কষ্ট করেই জিততে হলো। তবে এই জয়েও দারুণ খুশি রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনসেলত্তি। ম্যাচের পর তিনি তরুণ ব্রাজিলিয়ানের বেশ প্রশংসাও করেছেন। আনসেলত্তি বলেছেন, ‘ছেলেটার সাহস আছে। ম্যাচের শেষ শট ছিল সেটি। থ্রি-অন-ওয়ান অবস্থায় সবচেয়ে উপযুক্ত কাজ হতে পারত পরিস্থিতিটা কাজে লাগানো। দুই পাশে এমবাপ্পে ও ভিনিসাস ছিল অপেক্ষায়। তবে গোল করার আত্মবিশ্বাস তার আছে। সবচেয়ে কঠিন পথটাই সে বেছে নিয়েছে। কিন্তু কাজটা করেছে খুব ভালোভাবে।’

এদিকে রিয়াল মাদ্রিদের জয়ের দিনে জয় পেয়েছে লিভারপুল, জুভেন্টাস, স্পোর্টিং সিপি এবং অ্যাস্টন ভিলাও। লিভারপুল এসি মিলানের মাঠ সান সিরোতে ৩-১ গোলের জয় পেয়েছে। এসি মিলানের পক্ষে ম্যাচের ৩ মিনিটেই গোল করেছিলেন পুলিসিচ। তবে কোনাতে (২৩), ফন ডাইক (৪১) ও ডমিনিখের (৬৭) গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল। জুভেন্টাস ৩-১ গোলে হারিয়েছে ডাচ ক্লাব পিএসভিকে। জুভেন্টাসের পক্ষে একটি করে গোল করেন ইলদিজ, ম্যাকেনি ও গোনজালেজ। ফরাসি ক্লাব লিলিকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপি। এ ছাড়া অ্যাস্টন ভিলা ৩-০ গোলে হারিয়েছে ইয়াঙ বয়েজকে।

এবার চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্ব বদলে গেছে। প্রতিটা দলকেই আটটি ভিন্ন দলের সঙ্গে খেলতে হবে। সিঙ্গেল লেগের এসব ম্যাচ খেলেই নিজেদের নকআউট পর্বে তুলতে হবে। আজ বার্সেলোনা খেলতে নামবে ফরাসি ক্লাব মোনাকোর বিপক্ষে।

সর্বশেষ খবর