রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

ইংল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার টানা ১৪

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার টানা ১৪

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচ জিতে এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। গতকাল দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে তারা। হেডিংলি কার্নেগিতে অনুষ্ঠিত ম্যাচে ৬৮ রানে ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে এটি তাদের টানা ১৪ জয়। প্রথমে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া ৪৪.৪ ওভার খেলে ২৭০ রানে অলআউট হয়। ইংলিশদের বোলারদের সামলে হাফ সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। এ ছাড়া হাফ সেঞ্চুরি করেন অ্যালেক্স ক্যারি। মার্শ ৬০ রান করেন ৫৯ বলে। ৬টি চার ও ৩টি ছক্কা হাঁকান মার্শ। অ্যালেক্স ক্যারি ৭৪ রান করেন ৬৭ বলে। ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। এ দুজন ছাড়া বাকিরা তেমন বড় স্কোর করতে পারেননি। ২৯ রান করেন ম্যাট শর্ট। তার সমান রান করেন ট্রেভিস হেডও। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন ব্রাইডন কার্স। এ ছাড়া আদিল রশিদ, ম্যাথু পটস ও জ্যাকব বেথেল ২টি করে এবং ওলি স্টোন ১টি উইকেট শিকার করেন। ২৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড ২০২ রানে অলআউট হয়ে যায়। বাকি তিন ম্যাচের মধ্যে একটি জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে অস্ট্রেলিয়ার। ইংল্যান্ড শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে ছিল। এখন তারা ২-০ ব্যবধানে পিছিয়ে।

গত বছরের অক্টোবরে বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে শুরু হয়েছিল অস্ট্রেলিয়ার যাত্রা। তার আগের ৮ ম্যাচের সাতটিতেই  তারা হেরেছিল।

তাদের  এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ড ৫ ওভারে ২ উইকেট হারিয়ে ২৮ রান সংগ্রহ করেছে। ফিল সল্ট ১২ ও উইল জ্যাকস শূন্য রানে আউট হন। বেন ডাকেট ও হ্যারি ব্রুক উইকেটে টিকেছিলেন। হ্যাজলউড ও স্টার্ক একটি করে উইকেট নেন অস্ট্রেলিয়ার পক্ষে।

সর্বশেষ খবর