বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

জয়ে ফিরল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

জয়ে ফিরল বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছিল বার্সেলোনা। হেরে গিয়েছিল মোনাকোর কাছে। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল কাতালানরা। মঙ্গলবার গভীর রাতে ঘরের মাঠে সুইস ক্লাব ইয়াং বয়েজকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। জয় পেয়েছে আর্সেনাল, ম্যানসিটি, ইন্টার মিলান, বুরুসিয়া ডর্টমুন্ড ও লেভারকুজেনও। মঙ্গলবার নিজেদের মাঠ অলিম্পিক লুইস কোম্পানিস স্টেডিয়ামে খেলতে নেমে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায়। গোল করেন রবার্ট লেবানডস্কি। তিনি ৫১ মিনিটে আরও ১টি গোল করেন। এর মাঝে রাফিনহা ৩৪ মিনিটে এবং ইনিগো মার্টিনেজ ৩৭ মিনিটে গোল করে বার্সেলোনার ব্যবধান বাড়ান। ৮১ মিনিটে ইয়াং বয়েজের কামারা ১টি আত্মঘাতী গোল করলে বার্সেলোনার ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়। এদিকে আর্সেনাল এমিরেটস স্টেডিয়ামে পিএসজিকে হারিয়েছে ২-০ গোলে। গানারদের পক্ষে কাই হ্যাভার্টজ এবং বুকায়ো সাকা ১টি করে গোল করেন। প্রথম ম্যাচে আটলান্টার সঙ্গে গোলশূন্য ড্র করে আর্সেনাল। ম্যানসিটি ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে স্লোভাকিয়ান ক্লাব স্লোভান ব্রাতিসলাভাকে। ম্যানসিটির পক্ষে ১টি করে গোল করেছেন গুন্ডোগান, ফিল ফোডেন, আরলিং হলান্ড ও ম্যাকাটি। প্রথম ম্যাচে ম্যানসিটি গোলশূন্য ড্র করেছিল ইন্টার মিলানের সঙ্গে।

গত মঙ্গলবার বড় জয় পেয়েছে জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ডও। তারা ৭-১ গোলে হারিয়েছে স্কটিশ ক্লাব সেলটিককে। ডর্টমুন্ডের পক্ষে হ্যাটট্রিক করেছেন জার্মান ফুটবলার করিম আদিয়েমি। এ ছাড়া গুইরাসি ২টি এবং কান ও এনমেচা ১টি করে গোল করেন ডর্টমুন্ডের পক্ষে। প্রথম ম্যাচে ডর্টমুন্ড হারিয়েছিল ক্লাব বুজকে। টানা দুই ম্যাচ জিতে লিগ পর্বে শীর্ষে আছে ডর্টমুন্ড। আরেক জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনও টানা দুই ম্যাচ জিতেছে। প্রথম ম্যাচে তারা হারিয়েছিল ফেনর্ডকে। মঙ্গলবার এসি মিলানকে ১-০ গোলে হারায় লেভারকুজেন। ৬ পয়েন্ট নিয়ে লিগ পর্বের ৩ নম্বরে আছে তারা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার এ ছাড়া জয় পেয়েছে ইন্টার মিলান। তারা ৪-০ গোলে হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। আগের ম্যাচে ইন্টার মিলান ড্র করেছিল ম্যানসিটির সঙ্গে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর