শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

অস্কার এবার কিংসের প্রতিপক্ষ?

ক্রীড়া প্রতিবেদক

অস্কার এবার কিংসের প্রতিপক্ষ?

পেশাদার ফুটবল লিগে অভিষেক আসর থেকে বসুন্ধরা কিংসের কোচের দায়িত্বে ছিলেন স্পেনের অস্কার ব্রুজোন। টানা পাঁচবার লিগ, ফেডারেশন কাপ তিন ও স্বাধীনতা কাপে তিন। সব মিলিয়ে ১১টি শিরোপা জিতেছে কিংস। ১৯৪৮ সালে শুরু হওয়া ঘরোয়া আসরে এ রেকর্ড দেশের কোনো ক্লাবের নেই। তা ছাড়া অস্কারই একমাত্র কোচ যিনি এক ক্লাবের দায়িত্ব থেকে এত ট্রফি জিতেছেন। অস্কারের নাম শুধু বসুন্ধরা কিংস নয়, বাংলাদেশের ঘরোয়া ফুটবলে স্মরণীয় হয়ে থাকবে। যে কোচের চিন্তা-ভাবনায় ছিল শুধু কিংস। তিনিই নাকি এবার কিংসের প্রতিপক্ষ হয়ে মাঠে নামবেন। এমনি প্রতিবেদন প্রকাশিত হয়েছে কলকাতা থেকে প্রকাশিত আনন্দ বাজার পত্রিকায়। গত মৌসুম শেষ হওয়ার পরই কিংস টিম ম্যানেজমেন্ট অস্কারের সঙ্গে আর নতুনভাবে চুক্তি করেনি। নতুন কোচের দায়িত্ব পেয়েছেন রোমানিয়ার ভ্যালেরিউ তিতা।

বসুন্ধরা কিংস থেকে বিদায়ের পর অস্কার ব্রুজোন এখনো কোনো দলের সঙ্গে যুক্ত হতে পারেননি। সুযোগটা কাজে লাগাতে চাচ্ছে ভারতের বিখ্যাত ক্লাব ইস্ট বেঙ্গল। কার্লেস কুয়া দ্রাতের পদত্যাগের পর কোচ সমস্যার ভুগছে তারা। নতুন কোচের সন্ধানে নামলেও মানসম্পন্ন কাউকে পাচ্ছিল না। অস্কারকে ইস্ট বেঙ্গল কোচ হওয়ার অফার দিয়েছে। অস্কার তা গ্রহণ করলেও কিছু শর্তজুড়ে দিয়েছেন। এ ছাড়া পারিশ্রমিকের ব্যাপারটিও রয়েছে। অস্কারের এজেন্ট যে অঙ্কের কথা বলেছেন, তাতে নাকি ইস্ট বেঙ্গল কর্মকর্তাদের মাথা ঘুরার উপক্রম। এরপরও অধিকাংশ কর্মকর্তারা চান কোচ হিসেবে অস্কারই দায়িত্ব নিক। অস্কারের আরেকটি শর্ত তিনিই পছন্দ করে বিদেশি ফুটবলারদের দলে ভিড়াবেন। এর মধ্যে কিংসে খেলা এক ব্রাজিলিয়ান ফুটবলারও রয়েছেন।

ইস্ট বেঙ্গলের স্পন্সর ইমামি আবার উচ্চ পারিশ্রমিকে বিদেশি ফুটবলার চায় না। অস্কার কোচ হবেন কি না তা সপ্তাহ খানিকের মধ্যে নিশ্চিত হয়ে যাবে। যদি ইস্ট বেঙ্গলের দায়িত্ব পান, তাহলে চলতি মাসেই পুরনো ক্লাব কিংসের প্রতিপক্ষ হয়ে মাঠে নামবেন তিনি। ২৯ অক্টোবর বসুন্ধরা কিংস এফসি চ্যালেঞ্জ লিগের নিজেদের দ্বিতীয় ম্যাচে ইস্ট বেঙ্গলের মুখোমুখি হবে। দৃশ্যটি হবে সত্যিই অন্যরকম। অস্কারকে না পেলে ইস্ট বেঙ্গল পছন্দ করে রেখেছে ইভান-ভুকোমানোভিচকে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।

সর্বশেষ খবর