মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিল চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিল চ্যাম্পিয়ন

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ফাইনালে হারিয়ে ফুটসাল বিশ্বকাপে হেক্সা জয় করল ব্রাজিল। এ নিয়ে সাতবারের মতো ফাইনালে উঠে ছয়বারই নিজেদের ঘরে বিশ্বকাপ তুলল তারা। ফুটসালে এর আগে দুইবার ব্রাজিল ও আর্জেন্টিনা একে অন্যের মুখোমুখি হয়েছিল। সর্বশেষ আসরে ব্রাজিলকে হারিয়েই সেমিফাইনালে খেলে আর্জেন্টিনা। রবিবার উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো অ্যারেনায় ৪০ মিনিটের লড়াইয়ে ফাইনালে ২-১ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় সেলেসাওরা।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনাকে চেপে ধরে ব্রাজিল ফুটসাল দল। খেলা শুরু হওয়ার ৫ মিনিটেই গোল করে দলকে এগিয়েও দেন ব্রাজিলের ফেরাও। মিনিটখানেক পর এবার রাফা সান্তোসের গোলে ২-০তে এগিয়ে থেকেই প্রথমার্ধের ২০ মিনিট শেষ করে ব্রাজিল ফুটবল দল। বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতা আনতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। যার সুফলও পায় তারা। শেষ বাঁশি বাজার মিনিটখানেক আগে আর্জেন্টিনার রোহা গোল করলে ব্যবধান ২-১-এ নেমে যায়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ফুটসাল বিশ্বকাপে আরাধ্যের হেক্সা জয় করে ব্রাজিলিয়ানরা। চলতি বছর বিচ ফুটবলের বিশ্বমঞ্চেও রেকর্ড ষষ্ঠবার চ্যাম্পিয়ন হয়েছিল সেলেসাওরা।

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলার পুরস্কার হিসেবে (গোল্ডেন গ্লাভ) জিতেন ব্রাজিলের গোলকিপার উইলিয়ান। এ ছাড়া ফুটসাল বিশ্বকাপে সর্বোচ্চ ১০টি গোল করে গোল্ডেন বুটও যায় ব্রাজিলের মার্সেলের কাছে। আর সেরা খেলোয়াড় নির্বাচিত হন সেমির নায়ক দিয়াগো। ২০১২ সালের পর এই প্রথম ফাইনালে উঠে বাজিমাত করে দিল ব্রাজিল ফুটসাল দল।

সর্বশেষ খবর