বুধবার, ৯ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

গায়ানা গ্লোবাল সুপার লিগে রংপুর রাইডার্স!

ক্রীড়া ডেস্ক

গায়ানা গ্লোবাল সুপার লিগে রংপুর রাইডার্স!

দেশের বাইরে নতুন এক টুর্নামেন্টে দেখা মিলবে বাংলাদেশের একটি দলের। গ্লোবাল সুপার লিগ নামে এ আসর মাঠে গড়াবে। পাঁচ দেশের পাঁচ দল খেলবে টুর্নামেন্টে। বাংলাদেশ থেকে রংপুর রাইডার্স খেলবে। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভা শেষে এমনটিই জানিয়েছেন বোর্ড সভাপতি ফারুক আহমেদ। সাংবাদিকদের তিনি বলেন, ‘বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার দলগুলো খেলবে। আমাদের একটি দলকে পাঠানোর প্রস্তাব দেওয়া হয়েছে। সেই হিসেবে আমরা প্রথম আলোচনা করি ফরচুর বরিশালের সঙ্গে। তারা যেতে অপরাগতা জানায়। পরবর্তীতে আমরা সেমিফাইনালিস্ট দলকে দায়িত্ব দিয়েছি। দলটি রংপুর রাইডার্স। তারা বলেছে যাবে যদি সব কিছু ঠিক থাকে।’

গায়ানায় টি-২০ ফরম্যাটে গ্লোবাল সুপার লিগ অনুষ্ঠিত হবে ২৬ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত। এ টুর্নামেন্ট করার অনুমতিও দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এ ছাড়া পুরোপুরি সহায়তা করবে গায়ানা সরকার। টুর্নামেন্টের প্রাইজমানি ধরা হয়েছে ১ মিলিয়ন ডলার। টুর্নামেন্টে ১১টি ম্যাচ হবে। গ্রুপ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। টেবিলের শীর্ষে থাকা দুই দলকে নিয়ে ফাইনাল হবে। পুরো টুর্নামেন্ট হবে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে। স্বাগতিক দল হিসেবে খেলবে ক্যারিবিয়ান প্রিমিয়ার দল গায়ানা আমাজান ওয়ারিয়র্স।

গ্লোবাল সুপার লিগের সূচিটি আবার সাংঘর্ষিক বলা যায়। কেননা একই সময়ে (২২ নভেম্বর-৪ ডিসেম্বর) ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এর পর আবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে (৮-১২ ডিসেম্বর) ও টি-২০ সিরিজ হবে ১৬ থেকে ২০ ডিসেম্বর। এ ছাড়া একই সময় চলবে আবুধাবি টি-টেন লিগ (২১ নভেম্বর-২ ডিসেম্বর)।

সর্বশেষ খবর