৯ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫৩

পাকিস্তান শিবিরে রুবেলের জোড়া আঘাত

অনলাইন প্রতিবেদক

পাকিস্তান শিবিরে রুবেলের জোড়া আঘাত

ফাইল ছবি

প্রথম টেস্টের তৃতীয় দিন ১০৯ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে দিনের শুরুতে বাবর আজমকে বিদায় করেন আবু জায়েদ রাহী। পাকিস্তানের দলীয় রান তখন ১৪২। আউট হওয়ার আগে বাবর আজম করেন ১৪৩ রান।

এরপর পাকিস্তানের ইনিংসে আঘাত হানেন এবাদত হোসেন। তার করা ইনিংসের ৯৬তম ওভারের প্রথম বলেই উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেনন পাকিস্তানের আসাদ শফিক (৬৫)। এর মাধ্যমে গতকাল শনিবারের দুই অপরাজিত ব্যাটসম্যানের বিদায় ঘটে।

এরপর দ্রত পাকিস্তানকে ধাক্কা দেন টাইগার পেসার রুবেল হোসেন। রাওয়ালপিন্ডি টেস্টে নিজের প্রথম উইকেটের দেখা পেলেন তিনি। তার করা পাকিস্তান ইনিংসের ১০৩তম ওভারের প্রথম বলেই মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিয়েছেন মোহাম্মদ রিজওয়ান (১০)। 

রিজওয়ানের বিদায়ের পর ৪১ রানের জুটি গড়েন হারিস সোহেল আর ইয়াসির শাহ। এই জুটি ভাঙেন রুবেল হোসেন। ইয়াসির শাহকে এলবিডাব্লিয়'র ফাঁদে ফেলেন তিনি। আউট হবার আগে ইয়াসির শাহ ২১ বলে ৫ রান করেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ৪১৫ রান, লিড ১৮২ রান। 

এর আগে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে ৩৪৫ রান। ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শান মাসুদ। এরপর বাংলাদেশের নির্বিষ বোলিং পাত্তাই পায়নি বাবর ও আসাদের সামনে।  ১৮৭ বলে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন বাবর। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং এখন পযর্ন্ত সর্বোচ্চ ইনিংস। বাবরকে সঙ্গ দেওয়া আসাদ শফিকও তুলে নেন ফিফটি। ৬০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করেন তিনি। এদিকে, নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর