১১ জানুয়ারি, ২০২১ ০৮:৫৩

বর্ণবিদ্বেষের শিকার সিরাজ, কী বলা হয়েছিল তাকে

অনলাইন ডেস্ক

বর্ণবিদ্বেষের শিকার সিরাজ, কী বলা হয়েছিল তাকে

আম্পায়ারের সাথে কথা বলছেন মহম্মদ সিরাজ।

কী হতে চলেছে সিডনি টেস্টের ফলাফল। সেই আলোচনাকেও ছাপিয়ে গিয়েছে চতুর্থ দিনে একদল দর্শকের কীর্তি। ভারতীয় ক্রিকেটার মহম্মদ সিরাজের উদ্দেশে তাদের বর্ণবিদ্বেষমূলক মন্তব্যে তোলপাড় ক্রিকেট বিশ্ব। করোনা পরবর্তী যুগে ক্রিকেট মাঠে দর্শকদের গ্যালারিতে বসার অনুমতি দেওয়ার পরই এমন ঘটনায় নিন্দার ঝড় উঠেছে।

তবে এর বিরুদ্ধে যৌথভাবে পদক্ষেপের কথা জানিয়েছে ভারত ও অস্ট্রেলিয়া বোর্ড। আর এরই মধ্যে এবার জানা গেল সিরাজকে ঠিক কোন ভাষায় আক্রমণ করা হয়েছিল।

সিডনি টেস্টের চতুর্থ দিন চা পানের বিরতির কিছু আগে বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন টিম ইন্ডিয়ার পেসার সিরাজ। অভিযোগ, তখন দর্শকের আসন থেকে কয়েকজন অজি সমর্থক সিরাজের উদ্দেশে লাগাতার বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করতে থাকে।

এরপরই সিরাজ দলের বাকি সদস্যদের এবং অধিনায়ক রাহানেকে বিষয়টি জানান। দুই আম্পায়ার পল রাইফেল এবং পল উইলসনের কাছে অভিযোগ করেন রাহানে। নিরাপত্তাকর্মীদের সঙ্গে আলোচনা করে ৬ অজি সমর্থককে মাঠ থেকে বের করে দেওয়ার নির্দেশ দেন দুই আম্পায়ার। যার জেরে প্রায় দশ মিনিট বন্ধ থাকে খেলা।

বিসিসিআই সূত্রে খবর, সেই সময় গ্যালারি থেকে উড়ে এসেছিল ‘ব্রাউন ডগ’ এবং ‘বিগ মাঙ্কি’-এই দুটি শব্দ। যা বলার পর নিজেদের মধ্যে হাসাহাসিও করছিলেন ওই দর্শকরা। গোটা ঘটনার তদন্ত করছে আইসিসি। রিপোর্ট হাতে পেলেই অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ নেবে অজি বোর্ড।

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর