২৭ মার্চ, ২০২১ ১১:২২

একই ভুলের পুনরাবৃত্তি! যা বললেন তামিম

অনলাইন ডেস্ক

একই ভুলের পুনরাবৃত্তি! যা বললেন তামিম

ফাইল ছবি

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ হেরে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। শুক্রবার সিরিজের তৃতীয় ম্যাচে ১৬৪ রানের বিশাল ব্যবধানে হারে টিম বাংলাদেশ। নিউজিল্যান্ডের কন্ডিশনে ৩১৮ রান তাড়া করে জেতা কঠিন হলেও অসম্ভব ছিল না। কিন্তু ওয়েলিংটনে শেষ ওয়ানডেতে জয়ের সম্ভাবনাই জাগাতে পারেনি বাংলাদেশ। তিন বিভাগেই ব্যর্থ বাংলাদেশ ১৬৪ রানের বিশাল হারে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছে।

দলের এমন পারফরম্যান্স নিয়ে হতাশ অধিনায়ক তামিম ইকবালও। তিনি জানালেন, এভাবে চললে ‘পৃথিবীর সেরা কোচ’ দিয়েও হবে না খেলায় উন্নতি আসবে না। পরাজয়ের মুখই দেখতে হবে।

শুক্রবার ম্যাচ শেষে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বললেন, ‘আমি মনে করি, আপনি যদি দ্বিতীয় ম্যাচটা দেখেন আর প্রথম ও তৃতীয় ম্যাচটা খেয়াল করেন, তাহলে দেখবেন আমরা তাদের হারাতে পারিনি, এটা খুবই হতাশাজনক। আমি সিরিজের আগে বলেছিলাম যে আমি বেশ আশাবাদী। অবশ্যই আমাদের সুযোগ ছিল, আমরা দ্বিতীয় ম্যাচে সুযোগও পেয়েছিলাম। কিন্তু সবমিলিয়ে এটা আমাদের জন্য হতাশাজনক একটি সিরিজ। আমি মনে করি আমরা ভালো খেলতে পারিনি।’

ভুল থেকে শিক্ষা নিয়েও কেন আবার একই ভুল। কোচরা তবে কি করছেন? তামিম মেনে নিলেন, একই ভুলের পুনরাবৃত্তি করেছেন তারা। তবে এই ব্যর্থতায় কোচেরও দায় দেখছেন না বাংলাদেশ দলপতি।

তামিম বলেন, ‘আপনি জানেন যে, আপনাকে শেখানোর জন্য আপনি পৃথিবীর সেরা কোচকে পেতে পারেন। তবে দিনশেষে খেলোয়াড়দের বুঝতে হবে যে, কখন কি করতে হবে, কি করা যাবে না। সমস্যাটা মূলত বিদেশের মাটিতে। দেশের বাইরে আমরা ধারাবাহিক নই।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর