৮ জুন, ২০২১ ১৯:১৩

কটাক্ষের মোক্ষম জবাব দিলেন অশ্বিন

অনলাইন ডেস্ক

কটাক্ষের মোক্ষম জবাব দিলেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন ও সঞ্জয় মঞ্জরেকর।

দিন কয়েক আগের কথা। রবিচন্দ্রন অশ্বিনকে কটাক্ষ করেছিলেন সাবেক ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর তবে অশ্বিনও চুপ করে বসে থাকার পাত্র নন। তিনিও সুযোগ পেয়েই বেশ মজার ছলে এই সাবেক ক্রিকেটারকে মোক্ষম জবাব দিলেন।

মঞ্জরেকরকে টুইটারে তামিল ভাষায় জবাব দিলেন অশ্বিন। এর বাংলা করলে দাঁড়ায়, ‘এমন কিছু বলবেন না, যাতে আঘাত লাগে।’ কটাক্ষের জবাব দেওয়ার জন্য বিখ্যাত তামিল সিনেমা ‘অপরিচিত’-র একটি উদ্ধৃতি ধার করেন এই অফ স্পিনার।

৭৮ টেস্টে ৪০৯টি উইকেট নেওয়া অশ্বিন তামিল ভাষায় টুইটারে লিখেছেন, ‘আপডি সোলাডা দা চারি, মানাসেল্লাম ভালিক্রিডু।’

কয়েক দিন আগে অশ্বিনের প্রসঙ্গে মঞ্জরেকর বলেছিলেন, ‘যখন কেউ ওকে ক্রিকেটে সর্বকালের অন্যতম সেরা বলে, তখন আমার বেশ সমস্যা হয়। অশ্বিনকে নিয়ে সব থেকে সাধারণ যে সমস্যা সেটা হল, ‘সেনা’ (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে একসঙ্গে সেনা বলা হয়) দেশগুলোর দিকে তাকিয়ে দেখুন, সেখানে অশ্বিনের একটাও পাঁচ উইকেট শিকার নেই।’

এমনকি মঞ্জরেকর অশ্বিনের সঙ্গে রবীন্দ্র জাদেজারও তুলনা করেছিলেন। বলেছিলেন, অশ্বিন ভারতে নিজের পছন্দের পিচ পেয়ে ঝুরি ঝুরি উইকেট তুলেছে। এটা নিয়েও আমার সমস্যা রয়েছে। গত চার বছরে জাদেজাও উইকেট নেওয়ার দক্ষতায় ওর সমান-সমান চলে এসেছে। এছাড়া, গত ইংল্যান্ড সিরিজে একই পিচে অশ্বিনের থেকে অক্ষর প্যাটেল বেশি উইকেট পেয়েছে। তাই অশ্বিনকে সর্বকালের সেরা বলতে আমার সমস্যা রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর