২৯ জুন, ২০২১ ২১:৪৮

পেনাল্টি মিস করায় সমর্থকদের উদ্দেশে বার্তা দিলেন এমবাপ্পে

অনলাইন ডেস্ক

পেনাল্টি মিস করায় সমর্থকদের উদ্দেশে বার্তা দিলেন এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে।

ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমারের পর তাকেই পরবর্তী সুপারস্টার হিসেবে মনে করে ফুটবল বিশ্ব। ফুটবলের তিন নক্ষত্র যখন বিশ্বকাপ ট্রফিটি ছুঁয়ে দেখতে পারেননি, সেখানে অল্প বয়সেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের ক্যাবিনেটে ঢুকে পড়েছে কাঙ্খিত সেই ট্রফি।

এমনকি রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফুটবল সম্রাট পেলের রেকর্ডও ভেঙে দেন তিনি। এমন অবস্তায় এমবাপ্পেই ইউরো কাপের প্রি-কোয়ার্টারে পেনাল্টি মিস করে ‘ভিলেন’ বনে গেলেন সমর্থকদের কাছে। আর তাই শেষ পর্যন্ত ম্যাচের পরই ভগ্ন হৃদয়েই সমর্থকদের উদ্দেশে বিশেষ বার্তা দিলেন তিনি।

ইউরো কাপে শেষ ১৬-র লড়াই থেকেই ছিটকে গিয়েছে ফ্রান্স। সুইজারল্যান্ডের বিরুদ্ধে টাইব্রেকারে হার স্বীকার করেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের পেনাল্টি মিসের খেসারত দিতে হয়েছে ফরাসি ফুটবল দলকে। এরপরই ফুটবল বিশ্বের একাংশ তার সমালোচনায় মুখর হয়েছেন।

এমনকি এদেশের ফুটবল সমর্থকরাও এমবাপ্পেকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। যদিও এমবাপ্পে নিজেই নিজের পারফরম্যান্স নিয়ে কার্যত হতাশ। পরবর্তী সময়ে নিজেই সমর্থকদের উদ্দেশে পোস্ট করে ক্ষমাও চেয়ে নিলেন।

ইনস্টাগ্রাম পোস্টে ফরাসি ফুটবলার লিখেছেন, এই পৃষ্ঠাটি উলটে ফেলা খুবই কঠিন। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া, নিজেদের লক্ষ্যে না পৌঁছনোর দুঃখ বলে বোঝানো যাবে না। পেনাল্টি মিস করার জন্য আমি দুঃখিত। দলকে সাহায্য করতে চেয়েও আমি ব্যর্থ হয়েছি। এই হারের পর ঘুমাতে যাওয়া খুবই কঠিন। কিন্তু এই খেলাটিই এমন যেখানে ভাল-খারাপ দুই সময়ই আসে। আমি জানি সমর্থকরা আমার পারফরম্যান্সে খুবই হতাশ। তাও সমর্থন এবং আমাদের উপর বিশ্বাস রাখার জন্য আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আগামী চ্যালেঞ্জে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব। সুইজারল্যান্ডকে অনেক শুভেচ্ছা।’

এদিকে, এদিনের ম্যাচের পর ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ যেমন এমবাপের পাশে দাঁড়িয়েছেন, তেমনই তাকে উদ্দেশ্য করে বিশেষ বার্তা দিয়েছে ফুটবল সম্রাট পেলে। টুইটারে ব্রাজিলিয়ান কিংবদন্তি লিখেছেন, ‘কিলিয়ান, মাথা উঁচু রাখ! আগামীকাল তোমার নতুন যাত্রার প্রথম দিন।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর