২১ জুলাই, ২০২১ ০২:০৪

'ম্যান অব দ্য সিরিজ' হয়ে যা বললেন সাকিব

অনলাইন ডেস্ক

'ম্যান অব দ্য সিরিজ' হয়ে যা বললেন সাকিব

সংগৃহীত ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জিতে দলটিকে আরেকবার হোয়াইটওয়াশ করলো টাইগাররা। মঙ্গলবার (২০ জুলাই) তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ৪৮ ওভারে ৫ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। 

এ জয়ের ফলে অনেকগুলো রেকর্ডের এই সিরিজের পুরো ৩০ পয়েন্ট নিয়ে আরও এগিয়ে গেল টাইগাররা। এই পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের (৯৫ পয়েন্ট) সঙ্গে টাইগারদের ব্যবধান কমে দাঁড়ালো ১৫ পয়েন্ট।

দলীয় সমন্বয়ে বাংলাদেশ দলের এ সাফল্য এলেও ব্যাটে-বলে অনবদ্য ছিলেন সাকিব আল হাসান। দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্স প্রদর্শনের স্বীকৃতিও পেয়েছেন তিনি। হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। 

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বল হাতে সর্বাধিক ৮ উইকেট শিকার তার। আর ব্যাট হাতে সাকিবের সংগ্রহ সিরিজের তৃতীয় সর্বাধিক ১৪৫ রান। দুই দলের মধ্যে তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব। এক ইনিংসে ৩০ রানে ৫ উইকেটসহ ৩ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট।

সিরিজসেরা হওয়ার প্রতিক্রিয়ায় পুরস্কার বিতরণীর মঞ্চে সাকিব বলেন, ভালো লাগছে। দলে অবদান রাখতে পারা সবসময়ই স্পেশাল। যেভাবে অবদান রাখতে পেরেছি, তাতে আমি খুশি। তবে ভালোর তো শেষ নেই। সেদিক থেকে আরও ভালো করতে পারলে আরও বেশি ভালো লাগত। তবে যেভাবে সিরিজটি গেল, সেদিক থেকে খুশি।

জিম্বাবুয়েকে তাদের নিজেদের মাঠে হোয়াইটওয়াশ করার পেছনে দলের কৃতিত্ব দিতেও ভুললেন না সাকিব। তিনি বললেন, জিম্বাবুয়েতে এসে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হারানো সহজ নয়। এই তিন ম্যাচে যেভাবে খেলেছি, দলের তাতে কৃতিত্ব প্রাপ্য। এখান থেকে একের পর এক সিরিজে উন্নতি করতে থাকলে আমাদের চূড়ান্ত লক্ষ্য অর্জন হবে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর