৬ আগস্ট, ২০২১ ১৪:১২

টোকিও অলিম্পিকে অঘটনের জন্ম দিলেন পার্চমেন্ট

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিকে অঘটনের জন্ম দিলেন পার্চমেন্ট

টোকিও অলিম্পিকে অঘটনের জন্ম দিলেন পার্চমেন্ট

টোকিও অলিম্পিকে জ্যামাইকার হান্সলে পার্চমেন্ট যা করলেন তা অবিশ্বাস্যই বটে। ১১০ মিটার হার্ডলসে তাকে নিয়ে বাজি ধরার লোক ছিলই না বলতে গেলে। কেননা গত এক বছরে অ্যাথলেটিকসের এই ইভেন্টে দাপিয়ে বেড়িয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের গ্রান্ট হলোওয়ে। আর তাকেই কিনা শূণ্য দশমিক ৪ সেকেন্ড পেছনে ফেলে স্বর্ণ জিতে নিলেন পার্চমেন্ট। ১৩.০৫ টাইমিংয়ে রেস শেষ করে অলিম্পিক ইতিহাসে অন্যতম অঘটনের জন্ম দিলেন এই অ্যাথলেট।

আট বছর আগে লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন ৩১ বছর বয়সী পার্চমেন্ট। বৃহস্পতিবার তাকে নিয়ে খুব বেশি লোকের যে আশা ছিল না সেটা ভালোমতোই জানতেন তিনি। তাই তো কিছু করে দেখানোর তাড়না ছিল তার মধ্যে।

স্বর্ণ জয়ের পর পার্চমেন্ট বলেন, “অসাধারণ, অসাধারণ অনুভূতি। আমি প্রচুর পরিশ্রম করেছি। অবিশ্বাস্য যে আমি গ্রান্ট হলোওয়েকে হারিয়েছি। আমি সত্যিই কৃতজ্ঞ। আমার মনে হয় না খুব বেশি লোক আশা করেছিল আমাকে নিয়ে।”

১৩.১০ সেকেন্ড সময় নিয়ে এই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন রোনাল্ড লেভি।

এদিকে অ্যাথলেটিকসে বৃহস্পতিবার ৪০০ মিটার ইভেন্টে স্বর্ণ জিতেছেন বাহামাসের স্টিভেন গার্ডিনার (৪৩.৮৫ সেকেন্ড)। রূপা ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে কলম্বিয়ার জোসে জামব্রানো (৪৪.০৮) ও গ্রেনাডার কিরানি জেমস (৪৪.১৯)।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর